Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলা মাঠে শিশুদের সাথে পরিকল্পনা মন্ত্রী মান্নান : নেট দুনিয়ায় ঝড়

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪৩ পিএম

উদার মানবিক মননে অনন্যতার দীর্ঘ পরিচয় রয়েছে বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নানের (এমপি)। তারই এক খন্ডিত চিত্র গত গত রোববার (৩১ জানুয়ারি) বিকেলে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জে দেখা মিলেছে। মন্ত্রীর হিজল করচ বাড়ির পাশে সুলতানপুর মাঠের করচ তলায় ফুটবল ও ক্রিকেট খেলায় মত্ত ছিল একদল শিশু। তাদের সাথে একান্ত আনন্দঘন সময় কাটালেন তিনি।

নির্ধারিত সকল কর্মসূচির শেষে অবসরের ফাঁকে বিকেল বেলায় হঠাৎ পরিকল্পনামন্ত্রী নিজে এগিয়ে যেয়ে শিশুদের সাথে আনন্দে ও ভালবাসায় মেতে উঠেন। শিশু কিশোরাও পরিকল্পনামন্ত্রীকে পাশে পেয়ে মুগ্ধ হয়ে উঠে। মাটি ও মানুষের সাথে সত্যিকারের এ সর্ম্পক মন্ত্রীর যাপিত জীবনকে করেছে আরো সমৃদ্ধ ও গৌরবময়। এ শিশু কিশোরদের মানসপটে অকল্পনীয় এ বাস্তবতা ঠাঁই হয়ে থাকবে। ক্ষনিকের এ উপস্থিতি যুগ-যুগান্তর পর্যন্ত ইতিহাস হয়ে থাকবে শিশুদের মননে। শিশুদের কাছে মন্ত্রী তুলে ধরেন নিজ শৈশবের নানা সুখকর স্মৃতি। তম্ময় হয়ে প্রোগ্রাসে সেই স্মৃতিগুলো গেঁথে নেয় শিশুরাও। সেরকম মুর্হুতের কিছু ছবি সামাজিক মাধ্যমের কল্যানে ছড়িয়ে পড়ে। নেটিজনরা অত্যন্ত আগ্রহ সহকারে মন্তব্যও লাইক প্রদান করেন।

খালেদ আহমদ লেখেন, “দূরন্ত শৈশব ফিরে দেখলেন আমাদের অনুপ্রেরণা পরিকল্পনা মন্ত্রী শ্রদ্ধাভাজন জনাব এম এ মান্নান।”

মিসবাহ উদ্দিন খান ভুট্রো লিখেন, “স্যালুট আপনাকে আগামী প্রজন্মকে সময় দ্ওেয়ার জন্য। আপনি ও দলের মন্ত্রী হিসাবে আগামীর স্মৃতি হয়ে থাকবে এবং তাদের জন্য পরিকল্পনা করবেন আশা করি।”

ইজাজুল হক লিখেন “ মানবিক নেতা । সুনামগঞ্জবাসী ধন্য আপনার জন্য।’’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ