Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সাড়ে ৪ লাখ ভ্যাকসিন আজ চট্টগ্রামে যাচ্ছে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রামে চার লাখ ৫৬ হাজার করোনার ভ্যাকসিন আসছে আজ রোববার। মোট ৩৮ কার্টনভর্তি এসব ভ্যাকসিন চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে সংরক্ষণ করা হবে। আগামী ৫ থেকে ৭ ফেব্রুয়ারি নাগাদ ভ্যাকসিন প্রদান শুরু হবে মহানগরী এবং জেলায়। মহানগরী এলাকায় প্রাথমিকভাবে ১৫টি ভ্যাকসিন প্রদান কেন্দ্র চূড়ান্ত করেছে সিটি করপোরেশন করোনা ভ্যাকসিন প্রদান কমিটি। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নগরীর এ ১৫টি কেন্দ্রে করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলবে। অন্যদিকে উপজেলা পর্যায়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে করোনার ভ্যাকসিন দেওয়া হবে। ভ্যাকসিন পেতে অগ্রাধিকার তালিকাভুক্তদের অনলাইনে বাধ্যতামূলকভাবে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন ছাড়া ভ্যাকসিন গ্রহণ করা যাবে না। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গতকাল ইনকিলাবকে বলেন, ভ্যাকসিন আসলেও সাথে সাথে তা প্রদান করা যাবে না। যারা ভ্যাকসিন দেবেন তাদের প্রশিক্ষণ শেষে কার্যক্রম শুরু হবে। প্রথম দফায় চার রাখ ৫৬ হাজার ডোজ টিকা আসছে বলেও জানান তিনি।
মহানগরী এলাকায় সিটি করপোরেশন এবং উপজেলা পর্যায়ে ইউএনও’র তত্ত্বাবধানে ভ্যাকসিন প্রদান কার্যক্রম পরিচালিত হবে জানিয়ে সিভিল সার্জন জানান, রেজিস্ট্রেশনের হিসাব মতে চাহিদা অনুযায়ী ইপিআই স্টোর থেকে ভ্যাকসিন সরবরাহ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্যাকসিন

২৭ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ