Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাটু‌রিয়ায় পুলিশ পরিচয়ে ডাকাতি, গ্রেফতার ৬

সাটু‌রিয়া (মা‌নিকগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ৫:১৫ পিএম

ঢাকা আরিচা মহাসড়‌কের মানিকগঞ্জের সাটু‌রিয়ায় ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি হওয়া ৮০ লাখ টাকার সিগারেট উদ্ধার করেছে পুলিশ।

এ ঘটনায় জড়িত থাকার দায়ে দেশের বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে ৬ জন আন্ত:জেলা ডাকাত দলের সদস্যদের গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা সাংবাদিকদেরকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে আসামীরা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয়। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো, নওগাঁ জেলার মো. হাসান বেপারি রানা (৩৭), দিনাজপুর জেলার মোঃ সালাউদ্দিন (৩৮), পাবনা জেলার মো. নুরুজ্জামান হোসেন মোক্তার (৫১), গাইবান্ধা জেলার কাউসার হোসেন (২৬), সিরাজগঞ্জ জেলার মো. সাইফুল ইসলাম (৪৩), ফরিদপুর জেলার মো. পান্না শিকদার পাপ্পু শিকদার (৪২)।

প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, ১৮ জানুয়ারি দুপুর ৩ টার দিকে ঢাকা আরিচা মহাসড়কের সাটু‌রিয়া উপ‌জেলার ধান‌কোড়া ইউ‌নিয়‌নের দোতরা নামক স্থানে কয়েকজন ব্যক্তি ডিবি পু‌লিশ পরিচয়ে সিগারেট বহনকারী কাভার্ড ভ্যান গতিরোধ করে। পরে তারা কাগজপত্র দেখার অজুহাতে চালক ও হেল্পারকে নামিয়ে হাইয়েজ গাড়িতে তুলে নিয়ে নিয়ে। ডাকাত দলের অন্য সদস্যরা সিগারেটের গাড়ি নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় এ/পি অগ্রণী ট্রেডিং কর্পোরেশন লিমিটেড (ডিস্ট্রিবিউটর ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ লিমিটেড) মানিকগঞ্জ শাখার সেলসম্যান লিখিত ভাবে সাটুরিয়া থানায় অভিযোগ করে।পরে অভিযোগটি মামলা হিসেবে রুজু হওয়ার পর অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) ভাস্কর সাহা, সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম ও পুলিশ পুরিদর্শক (তদন্ত) তদন্ত শুরু করেন।

এরপর ঢাকার মিরপুর, উত্তরা, হেমায়েতপুরসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এ ঘটনার সাথে জড়িত আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় ডাকাতি হওয়া কাভার্ড ভ্যান, ডাকাতির কাজে ব্যবহৃত একটি হাইয়েছ গাড়ি এবং আসামিদের নিকট হতে একটি ওয়াকিটকি সেট, হ্যান্ডকাফ, গামছা এবং রশি উদ্ধার করা হয়েছে বলে উল্লেখ করা হয় প্রেস বিজ্ঞপ্তিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানিকগঞ্জ

১১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ