Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ঘোড়াঘাটে বিয়ে বাড়িতে কাজীর আগেই হাজির পুলিশ

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ৪:২৯ পিএম

রাত ৯টা ঘরোয়া ভাবে বিয়ের সব আয়োজন শেষ অপেক্ষা শুধু কাজী আসার। আইনের তোয়াক্কা না করে সম্পন্ন হবে আইন বহির্ভূত বাল্য বিবাহ । তবে কাজি আসার আগেই বিয়ে বাড়িতে উপস্থিত পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (২৮ জানুয়ারী) রাতে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার মরিচা গ্রামের ফুয়াদুল হাসানের অষ্টম শ্রেণীতে পড়ুয়া মেয়ে মানতারাখা খাতুন (১৩) এর সাথে ঢাকা মিরপুর-১০ এর ওয়াহিদ উল্লার ছেলে ইমরান হোসাইন (১৯) এর বাল্য বিবাহের প্রস্তুতি চলছিল। এমন তথ্যের ভিত্তিতে ঘোড়াঘাট থানার উপ-পরিদর্শক ফজলার রশিদের নেতৃত্বে উপ-পরিদর্শক খুরশীদ জাহান ও সহকারী উপ-পরিদর্শক আসমা খাতুন মেয়ের এক নিকট আত্মীয়ের বাড়িতে উপস্থিত হয়ে বর-কনে সহ উভয় পক্ষের অবিভাবককে থানায় নিয়ে আসেন।

ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন বলেন, উপজেলার বলাহার গ্রামের মুতরাজ আলীর বাড়িতে গোপনে বাল্য বিবাহের প্রস্তুতি নিচ্ছিল উভয় পক্ষ। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে কাগজ পত্র যাচাই বাছাই শেষে দেখা যায় বর ও কনে উভয়েই অপ্রাপ্ত বয়স্ক। পরে অভিভাবকদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়।

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম জানান, বাল্য বিবাহের দায়ে ছেলে পক্ষকে ১০ হাজার টাকা এবং মেয়ে পক্ষকে সর্তক করে দেয়া হয়েছে। গত ৩ মাসে ঘোড়াঘাট উপজেলায় ৫টি বাল্যবিবাহ প্রতিরোধ করা হয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ