Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সর্বাধিক রেমিটেন্স প্রদানের স্বীকৃতিতে ভার্চুয়াল সংবর্ধনা পেলেন স্যার এনাম

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২১, ৬:৩৭ পিএম

বাংলাদেশে বৈধ পথে সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রদানে সম্প্রতি রাষ্ট্রীয় সম্মাননা পেয়েছেন যুক্তরাজ্যের শীর্ষ ব্যবসায়ী ও সিলেট এমসি কলেজের সাবেক শিক্ষার্থী স্যার এনাম উল ইসলাম। তার প্রদত্ত অর্থ দেশে বিনিয়োগ পূর্বক বিশাল কর্মসংস্থান সৃষ্টিতে সম্ভাবনার এক নতুন দিগন্তের পথ উন্মোচন করছে। এরই প্রেক্ষিতে সোমবার রাত সাড়ে ১০টায় (১৮ জানুয়ারী) এক ভার্চুয়াল সংবর্ধনার আয়োজন করেন যুক্তরাজ্যস্থ এমসি কলেজ অ্যালুমনি কমিটি।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনে সভাপতি অধ্যাপক মহসীন চৌধুরী ডক্টর জাকি মোস্তফা। আলোচনায় অংশ নেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ শাহজাহান এবং সাধারণ সম্পাদক ডাক্তার নাসের আহমেদ চৌধুরী ইমন।

আলোচনায় বক্তারা স্যার এনামের মতো দেশে বিনিয়োগে অন্যান্য প্রবাসীদের এগিয়ে আসার আহবান জানান। এসময় তারা বলেন, এ বিনিয়োগে বাংলাদেশে অর্থনীতির পাশাপাশি জনমানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে। নিজ নিজ এলাকার মানুষ স্বনির্ভর হলে সোনার বাংলা শক্ত অর্থনীতির উপর দাঁড়াবে। তার মাধ্যমে নিশ্চিত হবে স্বাধীনতার চেতনা ও স্বপ্ন।

সংবর্ধিত অতিথির বক্তব্যে স্যার এনাম বলেন, তার গৃহীত প্রকল্পের দৃশ্যমান উন্নয়ন জোরগতিতে চলছে। আগামী ১/২ বছরে প্রকল্পের কাজ শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করে বলেন, এ মেগা প্রকল্পের সুযোগ ফেঞ্চুগঞ্জের স্থানীয় শিক্ষিত বেকার তরুণ-তরুণীদের ব্যাপক কর্মসংস্থানের পথ সুগম হবে। তার নিজের উদ্দেশ্যেও হলো স্থানীয় মানুষের কর্মক্ষেত্রে অগ্রাধিকার সহ তাদের উন্নতির মধ্যে দিয়ে দেশের অগ্রগতি। তিনি বলেন, বর্তমান সরকারের মিশন হলো, গ্রামের উন্নয়ন শহরের মতো গড়ে তোলা। সেকারনে নিজ এলাকাকে মিনি শহরে পরিণত করে উন্নয়নের এক অনন্য মডেল রাখতে চান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ