Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রতারক নিলো অনুদানের ৬২ হাজার টাকা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নে মোবাইলে প্রতারক চক্রের খপ্পরে পড়ে মাদরাসার অনুদানের ৬২ হাজার টাকা খোয়া গেছে। এ ঘটনায় মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা আবুল কালাম বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
গতকাল রোববার সকালে প্রতারণার স্বীকার মাওলানা আবুল কালাম জানান, নেয়ামতপুর নূরানী হাফিজিয়া মাদরাসা নামের একটি মাদরাসা পরিচালনা করেন। গত ৩ জানুয়ারি তার ব্যবহৃত মোবাইলে লন্ডন প্রবাসী খালাতো ভাই মাবুল হক পরিচয়ে একটি কল আসে। উনার ব্যাংকে কোন একাউন্ট আছে কি না, থাকলে জাতীয় পরিচয়পত্র দিতে বলে খালাতো ভাই পরিচয় দানকারী ওই ব্যক্তি। কিছুক্ষণ পর তার ব্যবহৃত মোবাইলে ৮ লাখ ৫০ হাজার টাকার একটি মেসেজ আসে। ওই ব্যক্তি পুনঃরায় কল দিয়ে বলে আপনার মাদরাসার জন্য অনুদান পাঠিয়েছি। পিন নাম্বার দেখিয়ে ব্যাংক থেকে টাকাগুলো তুলে আমার এক বন্ধুর মা অসুস্থ্য তার বিকাশে ওই টাকা থেকে ১ লাখ এখন পাঠিয়ে দিবেন।
তিনি আরও জানান, ওইদিন ব্যাংকের সময় শেষ হয়ে যাওয়ায় তিনি টাকা তুলতে পারেন নি। ওই ব্যক্তি বার বার কল দিয়ে ১ লাখ টাকা বিকাশ করতে অনুরোধ করায় মাদরাসার অনুদানের ফান্ডে থাকা ৬২ হাজার টাকা তিনি বিকাশের মাধ্যমে প্রতারকের নাম্বারে পাঠিয়ে দেন। পরদিন সকালে লন্ডনে থাকা নিজের খালাতো ভাইকে কল দিয়ে জানতে পারেন তার সাথে কোন কথা বা টাকাও পাঠাতে বলেননি তিনি। ঘটনাটি প্রতারণা বুঝতে পেরে গত ৭ জানুয়ারি সুধারাম থানায় একটি অভিযোগ দায়ের করেন আবুল কালাম। সুধারাম মডেল থানার এসআই সুধন চন্দ্র দাস জানান, অভিযোগ পাওয়ার পর প্রতারক চক্রটির সদস্যদের ধরতে কাজ করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুদান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ