Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে এনআরবিসি ব্যাংকের অনুদান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ৬:৩১ পিএম

প্রধানমন্ত্রী কার্যালয়ের অধীনে বাস্তবায়িত আশ্রয়ণ প্রকল্প-২ এ অনুদান প্রদান করেছে এনআরবিসি ব্যাংক। রোববার (১৫ জানুয়ারি) ব্যাংকের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ১ কোটি টাকার অনুদানের চেক তুলে দেন এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল। ব্যাংকের করপোরেট সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) কার্যক্রমের অংশ হিসেবে এই অনুদান প্রদান করা হয়। এছাড়া ব্যাংকটি শিক্ষা, চিকিৎসা, প্রাকৃতিক বিপর্যয়সহ মানুষের বিভিন্ন প্রয়োজনে সিএসআর তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদান করে থাকে।

উল্লেখ্য, আশ্রয়ণ প্রকল্প-২, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনস্থ একটি সরকারি প্রকল্প যার মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন এবং যার জমি আছে ঘর নেই এমন পরিবারের জন্য বাসস্থান নির্মাণ করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরেই ১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি তৎকালীন নোয়াখালী বর্তমান লক্ষীপুর জেলার রামগতি উপজেলার চরপোড়াগাছা গ্রামে ভূমিহীন-গৃহহীন, অসহায় ছিন্নমূল মানুষের পুনর্বাসন কার্যক্রম শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংকের অনুদান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ