Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডায়ালাইসিস সেন্টার স্থাপনে লংকাবাংলা ফাউন্ডেশনের অনুদান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ৫:৩৫ পিএম

উত্তরা সংলগ্ন আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালে লংকাবাংলা ফাউন্ডেশন কর্তৃক একটি অনুদান প্রদান বিষয়ক সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক খাজা শাহরিয়ার Ges আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের চেয়ারম্যান প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী রফিকুল আলম, আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল এর চেয়ারম্যান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিটি স্বাক্ষর করেন। অনুষ্ঠানে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ও স্বনামধন্য ক্যান্সার বিশেষজ্ঞ প্রফেসর ডা. কামরুজ্জামান চৌধুরী। লংকাবাংলা ফাউন্ডেশনের উদ্যোগে এবং আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল এর সহযোগিতায় কিডনি রোগের চিকিৎসার্থে হাসপাতালটিতে একটি আধুনিক মানসম্পন্ন ডায়ালাইসিস সেন্টার স্থাপন করা হবে এবং স্থাপনা প্রতিষ্ঠাপনের যাবতীয় আর্থিক সহায়তা প্রদান করবে লংকাবাংলা ফাউন্ডেশন।

উল্লেখ্য, চুক্তি স্বাক্ষরের প্রেক্ষিতে এই ডায়ালাইসিস সেন্টার প্রতিষ্ঠায় লংকাবাংলা ফাউন্ডেশন হাসপাতালটিকে সর্বমোট ১ কোটি ২৯ লক্ষ টাকা অনুদান প্রদান করবে।

 

অনুষ্ঠানে বাংলাদেশে কিডনি রোগের যাবতীয় উন্নত চিকিৎসা এবং ডায়ালাইসিস সেন্টার স্থাপন ও ব্যবস্থাপনা নিয়ে উভয় প্রতিষ্ঠানের প্রধানগণ আলোচনা করেন। খাজা শাহরিয়ার, লংকাবাংলা ফাইন্যান্স এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়ন, স্বাস্থ্য, পরিবেশ পরিকল্পনা ও উন্নয়ন এবং আর্ত-মানবতার সেবায় শুরু থেকেই লংকাবাংলা ফাউন্ডেশন বিভিন্ন প্রতিষ্ঠনের সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করে আসছে। আমি আশা করি, এই ডায়ালাইসিস সেন্টার থেকে সাধারণ মানুষ সহজলভ্য ও উন্নত চিকিৎসা সেবা গ্রহণ করতে সক্ষম হবে।

 

পাশাপাশি আহ্‌ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল এর চেয়ারম্যান আল হাজ্জ্ব কাজী রফিকুল আলম বলেন, "আহ্‌ছানিয়া মিশনের প্রয়াস হল একটি বিশ্বমানের স্বাস্থ্যসেবা কেন্দ্র প্রতিষ্ঠা করা যাতে একদিকে ক্যান্সারের চিকিৎসার প্রয়োজনে সকল শ্রেণীর মানুষের সেবা করা যায় এবং অন্যদিকে মূল্যবান বৈদেশিক মুদ্রা বাঁচাতে সহায়তা করা যায়। দুঃখী মানবতার সেবায় এবং তাদের দোরগোঁড়ায় স্বাস্থ্য পরিষেবা পৌছিয়ে দিতে আমাদের হাসপাতাল সবসময়ই প্রতিশ্রুতিবদ্ধ। আমি মনে করি, এই ডায়ালাইসিস সেন্টার থেকে কিডনি সমস্যায় আক্রান্ত রোগীগণ উন্নতমানের চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবে"। তিনি হাসপাতালের প্রকল্পের এই অগ্রগতিতে অবদান রাখার জন্য লংকাবাংলা ফাউন্ডেশনকে আন্তরিক সাধুবাদ জ্ঞাপন করেন।

 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের কামরুল ইসলাম, ট্রেজারী ও ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন ডিভিশন প্রধান; মোস্তফা কামাল, এফসিএ, বোর্ড সেক্রেটারিয়েট ও রেগুলেটরি অ্যাফেয়ার্স প্রধান; মোহাম্মদ হাফিজ আল আহাদ, মানব সম্পদ ডিভিশন প্রধান; মুহাম্মদ হাবিব হায়দার, জেনারেল এন্ড ইনফ্রাস্ট্রাকচার ডিভিশন প্রধান; মো. রাজিউদ্দিন, ব্র্যান্ড মার্কেটিং এন্ড কমিউনিকেশনস প্রধান এবং আহ্‌ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের মো. ইফতেখারুল ইসলাম, অ্যাডমিন ও মানব সম্পদ পরিচালক; আর্কিটেক্ট কাজী শামীমা শারমিন, প্ল্যানিং ও ডেভেলপমেন্ট পরিচালক ও আনিসুল কবির জাসির, সেক্রেটারি, ঢাকা আহ্‌ছানিয়া মিশন ইউএসএ সহ উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

দেশের সাধারণ মানুষের মাঝে কিডনি রোগের চিকিৎসা সেবা প্রদান ও লংকাবাংলা ফাইন্যান্স এর ২৫ বছর পূর্তিকে বিশেষ অর্থবহ করে তুলতে লংকাবাংলা ফাউন্ডেশন কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) কার্যক্রমের অংশ হিসেবে দেশে এই ধরণের সেবামূলক কর্মসূচির আয়োজন করে আসছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুদান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ