Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিরাতে প্রথম কূটনীতিক নিয়োগ দিল ইসরায়েল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ৮:৪৫ পিএম

সংযুক্ত আরব আমিরাতে সর্বোচ্চ কূটনীতিক হিসেবে তুরস্কের সাবেক রাষ্ট্রদূত আইতান নায়েচকে নিয়োগ দিয়েছে ইসরায়েল। আবুধাবিতে অস্থায়ী কূটনৈতিক মিশন পরিচালনার জন্য তাঁকে নিয়োগ দেওয়া হয়। আইতান নায়েচ ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত তুরস্কে রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে আঙ্কারা তাকে বহিষ্কার করে। তিনিই প্রথম ইসরায়েলি যিনি সংযুক্ত আরব আমিরাতে সম্পূর্ণ কূটনৈতিক অবস্থান অর্জন করবেন এবং তার অস্থায়ী মিশন স্থায়ী দূতাবাস স্থাপনে সহায়তা করবে।

ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, আমিরাতের প্রথম কূটনীতিক হিসেবে নায়েহকে নিয়োগ দেওয়া হয়েছে। শিগগির তিনি আমিরাত পৌঁছাবেন। আনুষ্ঠানিকভাবে সরকার রাষ্ট্রদূত নিয়োগ দেওয়া পর্যন্ত তিনি সেখানে অস্থায়ীভাবে দায়িত্ব পালন করবেন। পরবর্তীতে স্থায়ী দূতাবাস স্থাপন করা হবে।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর ট্রাম্প প্রশাসনের পৃষ্ঠপোষকতায় ওয়াশিংটনে আমিরাত ও বাহরাইন ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক সম্পর্কের চুক্তি স্বাক্ষর করে। সূত্র: জেরুজালেম পোস্ট, আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ