Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সীমান্ত হত্যা ভারতীয় আগ্রাসী চরিত্রের বহি:প্রকাশ : খন্দকার লুৎফর রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ৮:৪১ পিএম

সীমান্ত হত্যা ভারতের আগ্রাসী চরিত্রের নগ্ন বহি:প্রকাশ বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের অন্যতম নেতা ও জাগপার (একাংশ) সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান। তিনি বলেন, প্রতিবেশী ভারতের অব্যাহত আগ্রাসনের কারণে বাংলাদেশ একটা ব্যর্থ রাষ্ট্রের পরিণতির দিকে ধাবিত হচ্ছে। গতকাল বৃহস্পতিবার (৭ জানুয়ারি) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ফেলানী দিবস স্মরণে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

খন্দকার লুৎফর বলেন, কুড়িগ্রামে ফুলবাড়ী সীমান্তে বিনা উস্কানীতে বিএসএফ বাবার সামনে কন্যা শিশু ফেলানীকে হত্যাসহ সারা বছর সীমান্তে নিরীহ বাংলাদেশীদের হত্যা করছে। ভারতের আগ্রাসী চরিত্র ও সরকারের নতজানু পররাষ্ট্রনীতি, ভারতীয় তাবেদার সরকারের ভারত তোষণনীতির কারনেই সীমান্ত হত্যা ও নির্যাতন বন্ধ হচ্ছে না। সেদিন কাঁটাতারে ঝুলন্ত ফেলানীর লাশ ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে আজ প্রতিবাদের প্রতীক। এই ছবি শুধু ফেলানীর লাশের ছবি নয়, এই ছবির মতোই কাঁটাতারে বিদ্ধ বাংলাদেশের সার্বভৌমত্ব।
জাগপা ঢাকা মহানগর সভাপতি মো. হোসেন মোবারকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন আল আজাদের সঞ্চালানায় বক্তব্য রাখেন এস এম শাহাদাত, প্রফেসর শামসুজ্জোহা, মো. সাইফুল আলম, মনছুর আহমেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ