Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

টেক্সাসের গির্জায় বন্দুকবাজের গুলিতে যাজক নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ৫:০৫ পিএম

যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি গির্জায় শনিবার রাতে বন্দুকবাজের হামলায় নিহত হয়েছেন এক যাজক। এই ঘটনায় আহত হয়েছেন আরও দু’জন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। অনেক চেষ্টার পর হামলাকারী ২১ বছরের যুবক মার্টিজ দেউন্টি উলেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে টেক্সাসের উইনোনা শহরের একটি গোলমালের ঘটনায় গুলি চালানোর অভিযোগ ওঠে মার্টিজ দেউন্টি উলেনের বিরুদ্ধে। তারপর থেকেই তার খোঁজে তল্লাশি চালাচ্ছিল পুলিশ। রোববার রাতে তাদের তাড়া খেয়ে স্টারভিল মেথোডিস্ট চার্চে ঢুকে পড়ে অভিযুক্ত যুবক। তারপর গির্জার একটি বিশ্রামকক্ষে লুকিয়ে পড়ে। কিছুক্ষণ পরে কোনও কারণে সেখানে গিয়ে হাজির হন ওই গির্জার যাজক মার্ক অ্যালেন ম্যাকউইলিয়ামস। আর আচমকা তাকে দেখতে পেয়ে গুলি চালিয়ে দেয় মার্টিজ। সেই শব্দে ওই গির্জায় থাকা আরও কয়েকজন ওই যুবককে ধরতে এলে তাদের দেখেও গুলি চালায়। এর ফলে ২ জন আহত হয়েছেন। পরে পুরো গির্জা ঘিরে ফেলে তল্লাশি শুরু হয়। কিছুক্ষণ বাদে গির্জার বাথরুম থেকে মার্টিজ দেউন্টি উলেনকে গ্রেপ্তার করে পুলিশ।

এপ্রসঙ্গে উইনোনো শহরের শেরিফ জানান, অভিযুক্ত যুবক শনিবার একটি জায়গায় গুলি চালিয়ে পালাচ্ছিল। পথে তার গাড়ি খারাপ হওয়ায় একটি গির্জায় লুকিয়ে পড়ে। পরে সেখানকার যাজক ওই শাসককে দেখে ফেলায় তাকে গুলি করে হত্যা করে। দুই ব্যক্তিকে গুলি চালিয়ে আহতও করে। অনেক চেষ্টার পর অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। তাকে জেরা করছেন তদন্তকারীরা। সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ