Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বান্দরবানে ইটভাটায় শিকলে বেঁধে ৪ শ্রমিককে নির্যাতনের ঘটনায় আটক ৭

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ৭:৩৩ পিএম

বান্দরবানে এফবিএম ইটভাটায় শ্রমিকদের শিকল দিয়ে বেঁধে নির্যাতনের ঘটনায় অভিযোগে ৭ জনকে আটক করেছে।
জানা গেছে, জাতীয় জরুরী সেবা ৯৯৯ নাম্বার থেকে ফোন কল পেয়ে পুলিশ শিকলে বাঁধা অবস্থায় ৪ ইটভাটা শ্রমিককে উদ্ধার করেছে এবং এই ঘটনার অভিযোগে ৭ জনকে আটক করেছে পুলিশ।
পুলিশ সূত্রে জানা যায়, গত সোমবার রাতে সদর উপজেলার কক্ষ্যাং পাড়া এলাকায় সদর থানা পুলিশ এফবিএম ইটভাটা অভিযান চালিয়ে আহত অবস্থায় এই ৪ ইটভাটা শ্রমিককে শিকল বাঁধা অবস্থায় উদ্ধার করে সদর থানায় নিয়ে আসে। উদ্ধার কৃতরা হলেন, নোয়াখালী জেলার বাসিন্দা মো.আবুল কালাম,মো.রিয়াজ, মো. খলিল ও মো.রুবেল।
অন্যদিকে ঘটনার পর এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইটভাটার মাঝিসহ ৭জনকে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন, জাহাঙ্গীর আলম, সাধন চন্দ্র দাশ, মো: শাহাদাৎ হোসেন, মো: জাফর উদ্দিন, মো: জসিম উদ্দিন, নুরুল ইসলাম, মেরহাজ হোসেন। এই বিষয়ে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এই ব্যাপারে উদ্ধারকৃত শ্রমিক আবুল কালাম বলেন, আমাদের কাজ করিয়ে টাকা নাদিয়ে ইটভাটার মাঝি অনেকদিন ধরে শেকল দিয়ে বেঁধে রেখে নির্যাতন করে আসছে। এফবিএম ইটভাটাটি বান্দরবান শহরের টেক্সটাইল মিলনের বলে জানান এই শ্রমিক।
এব্যাপারে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম চৌধুরী বলেন, অবৈধভাবে তাদের আটক করে তাদের নির্যাতন করার অভিযোগে মামলা দায়ের হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ