Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ার খোকসায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পর্ণ হয়েছে

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ৬:৩৬ পিএম

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে সোমবার কুষ্টিয়ার খোকসা পৌরসভার নির্বাচন সম্পন্ন হয়েছে। বিকেল ৪টা ভোটগ্রহণ শেষ হবার কথা থাকলেও বেশ কয়েকটি কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতির কারণে ভোট শেষ করতে পৌনে ৫টা বেজে যায়। এ নির্বাচনে জেলায় প্রথমবারের মতো ভোটাররা ইলেক্ট্রনিং ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হলেও তার অনেক আগে থেকেই ভোটাররা কেন্দ্রে এসে লাইনে দাঁড়িয়ে পড়েন।বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতিও বেড়ে যায়। খোকসা পৌরসভা ভবন কেন্দ্র, খোকসা মহিলা হাইস্কুল, খোকসা মাদ্রাসা কেন্দ্রসহ পৌরসভার ৯টি কেন্দ্রেই ভোটারদের স্বত:স্ফূর্ত উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ভোটাররা দীর্ঘ সময় ধরে লাইনে দাঁড়িয়ে থেকে তাদের ভোট প্রদান করেন। কয়েকটি কেন্দ্রে আগত ভোটাররা বিকেল পৌনে ৫টা পর্যন্ত দাঁড়িয়ে থেকে ভোট প্রদান করেন।

ভোটের উৎসবমুখর পরিবেশ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন এ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী দুই প্রার্থী। বিশেষ করে বিএনপি মনোনীত প্রার্থী রাজু আহম্মেদ নির্বাচনী পরিবেশ নিয়ে এর আগে নানা প্রশ্ন তুললেও ভোটের পরিবেশ দেখে বলেন, ‘খুব সুন্দর ভোট হচ্ছে। এখন এই ভোটে যদি আমি হেরেই যায় তবুও আমার মনে কোন কষ্ট থাকবে না। আমি এই নির্বাচনের রায় মাথা পেতে নেব।

যদি আওয়ামী লীগের প্রার্থী জয়লাভ করেন তাহলে আমি তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাবো। ’

সকালে পৌরসভা ভবন কেন্দ্রে ভোট দিতে এসেছিলেন রাধা রানী রায়। তিনি বলেন, ‘ভোটের এমন পরিবেশ অনেকদিন দেখিনি। কোন বাধা-বিঘ্ন ছাড়াই ভোট দিতে পেরে আমার খুব ভাল লাগছে। ’

একই কেন্দ্রে ভোট দিতে আসা আরেক ভোটার ইদ্রিস আলী বলেন, ‘কেন্দ্রে এসে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুব আনন্দ পেয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ