Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

চাটমোহর পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র দুই প্রার্থীর ভোট বর্জন

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ৪:৩১ পিএম

পাবনার চাটমোহর পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি’র বিদ্রোহী স্বতন্ত্র দুই প্রার্থী আজকের নির্বাচনের ভোট বর্জনের ঘোষনা দিয়েছেন। চাটমোহর পৌরসভার ভোটগ্রহণ চলছে ইভিএমে। সকাল আটটা থেকে ৯টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল চারটা পর্যন্ত।

তবে ভোটগ্রহণ শুরুর পর ভোট কেন্দ্র দখল ও কেন্দ্র থেকে এজেন্টদের জোর করে বের করে দেয়া সহ নানা অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন দুই স্বতন্ত্র প্রার্থী। তাঁরা হলেন আওয়ামী লীগের বিদ্রোহী এবং সদ্য বহিষ্কৃত বর্তমান মেয়র মির্জা রেজাউল করিম দুলাল (প্রতিক জগ) এবং বিএনপির অপর বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র প্রফেসর আব্দুল মান্নান (প্রতিক মোবাইল ফোন)।

সকাল নয়টার দিকে চাটমোহর পৌর সদরের সবুজ সংঘ ক্লাবের সামনে এক সংবাদ সম্মেলনে ভোটবর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপির বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নান (প্রতিক মোবাইল ফোন)। অপরদিকে সকাল দশটায় ছোট শালিখা মহল্লার বাসভবনে সাংবাদিক সম্মেলনে ভোট বর্জনের ঘোষণা দেন আওয়ামীলীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মির্জা রেজাউল করিম দুলাল। তারা অভিযোগ করেন, সকালে ভোটগ্রহণ শুরুর পর নৌকার এজেন্ট ও কর্মীরা অন্যান্য প্রার্থীর এজেন্টদের মারধর করে বের করে দেয়।

এছাড়া সকল ভোট কেন্দ্র দখলে নিয়েছে আওয়ামীলীগের প্রার্থীর লোকজন।

গোপন কক্ষে নৌকার এজেন্টরা ফ্রিঙ্গার প্রিন্ট দেয়ার পর ভোটারদের জোর করে নৌকায় ভোট দিতে বাধ্য করছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসনকে জানিয়েও ফল হয়নি। তাই বাধ্য হয়ে তারা ভোট বর্জন করেছেন।

এ বিষয়ে রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, ভোট বর্জনের খবর তার জানা নেই। তবে নির্বাচনের পরিবেশ ভাল আছে। ভোটাররা ভোট দিচ্ছেন। কোনো অভিযোগ পেলে সাথে সাথে ব্যবস্থা নেয়া হচ্ছে। ভোট কেন্দ্র দখলের অভিযোগ সঠিক নয়। সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য দুই প্লাটুন বিজিবি, ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ পর্যাপ্ত র‌্যাব, পুলিশ ও আনসার সদস্য ভোটের মাঠের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ