Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অনাকাক্সিক্ষতভাবে সেনাবাহিনীকে আক্রমণ করছে বিরোধীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

পাকিস্তানের ইতিহাসে অনাকাক্সিক্ষতভাবে সেনাবাহিনীকে আক্রমণ করে কথা বলছে বিরোধী দলগুলো। এমন মন্তব্য করে এর নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, দেশের সেনাবাহিনীর বিরুদ্ধে অনাকাক্সিক্ষতভাবে আক্রমণ চালিয়ে যাচ্ছে বিরোধী দলগুলো। একই সঙ্গে ভারতীয় প্রপাগান্ডা যেভাবে সেনাবাহিনীর বিরুদ্ধে ব্যবহার হয়, তারা সেই একই ভাষা ব্যবহার করছে। ইমরান খান শনিবার বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে চাকওয়ালে এক সমাবেশে বক্তব্যকালে এসব কথা বলেন। তিনি বলেন, এর আগে দেশের ইতিহাসে পাকিস্তানের সেনাবাহিনীর বিরুদ্ধে আক্রমণ করে এভাবে কথা বলেনি বিরোধী রাজনৈতিক দলগুলো। ইমরান খান যেসব প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তার মধ্যে রয়েছে একটি বিশ্ববিদ্যালয়, একটি ৫০০ শয্যার হাসপাতাল, একটি রিং রোড এবং একটি স্কুল। এসব প্রকল্পের খরচ ধরা হয়েছে ১৫০০ কোটি রুপি। তিনি আরো বলেন, ভারতীয় প্রচারণার টার্গেটে পরিণত হয়েছে পাকিস্তান সেনাবাহিনী। তিনি আরো বলেন, ফেক নিউজ বিষয়ক ওয়েবসাইটগুলো বিরোধী ১১ দলীয় জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টকে প্রমোট করছে বা তাদের পক্ষে প্রচারণা চালাচ্ছে। বিরোধীরা দাবি করেছে, গত সাধারণ নির্বাচনে ভোট জালিয়াতিতে ভূমিকা রেখেছে দেশটির ‘এস্টাবলিশমেন্ট’। এমন অভিযোগ প্রত্যাখ্যান করেন ইমরান। এ বিষয়ে তথ্যপ্রমাণ থাকলে তিনি বিরোধীদেরকে পাকিস্তানের নির্বাচন কমিশনে অথবা আদালতে যাওয়ার পরামর্শ দেন। তিনি প্রশ্ন রাখেন, আপনারা কি পার্লামেন্টে গিয়ে এই ইস্যু তুলে ধরেছেন? ইমরান খান পাল্টা বিরোধীদের সমালোচনা করেন। তিনি বলেন, দেশবাসী জানেন বর্তমান বিরোধী দলগুলো গত ৩০ বছরের ওপরে দেশকে কিভাবে লুটেপুটে খেয়েছে। অল নিউজ রেকর্ডার।



 

Show all comments
  • Adnan Hossain Ibrahim ২৮ ডিসেম্বর, ২০২০, ১১:২৮ এএম says : 0
    পাকিস্তানে রাজনৈতিক অঙ্গনে সেনাবাহিনীরা অনেক প্রভাব বিস্তার করে। এর জন্য পাকিস্তানে সব সেক্টরেই নেতিবাচক প্রভাব দেখা দিয়েছে। অতীতেও এর জন্য দেশকে অনেক ভুগতে হয়েছে।তবে পাকিস্তানে বর্তমার এর তুলনায় অতীতে দূর্নীতি বেশি ছিলো।
    Total Reply(0) Reply
  • Amit Hasan ৩০ ডিসেম্বর, ২০২০, ৭:৫১ এএম says : 0
    বানান ঠিক করার জন্য দৃষ্টি আকর্ষণ করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ