Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জমে উঠেছে কুয়াকাটা পৌরসভার নির্বাচন

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২০, ৫:০৯ এএম

বঙ্গোপসাগরের কোলঘেঁষা সাগরপারের এলাকা কুয়াকাটা পৌরসভার নির্বাচন আগামী ২৮ ডিসেম্বর । এদিকে নির্বাচনকে ঘিরে জমে উঠেছে কুয়াকাটা পৌরএলাকা। একদিকে চলছে যেমন প্রচার-প্রচারণা পাশাপাশি চলছে প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের টানটান উত্তেজনা।
গত বুধবার পৌরসভা নির্বাচ‌নে প্রচারনায় যাবার প‌থে আওয়ামীলী‌গের বি‌দ্রোহী প্রার্থীর ভাইর ছে‌লেসহ অন্তত ১০জন‌কে কু‌পি‌য়ে আহত করার অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে আওয়ামীলী‌গের প্রার্থী বর্তমান মেয়‌র বারেক মোল্লার ভাইর বা‌হিনীর বিরু‌দ্ধে। পৌরসভার ৯নং ওয়া‌র্ডের হো‌সেন পাড়ায় এলাকায় এ ঘটনা ঘ‌টে। রক্তাক্ত জখম অবস্থায় আহত বিদ্রহী প্রার্থীর ভাইর ছে‌লে সোহাগ রহমান (২৪), তার নিকটাত্মীয় আ‌নোয়ার হো‌সেন (৪৪) ও আউয়ুব আলী‌ (৪০)‌কে কুয়াকাটার তুলাতলী ২০শয্যা বি‌শিষ্ট হাসপাতা‌লে ভর্তি করা হ‌য়।বি‌দ্রোহী প্রার্থীর ভাইর ছে‌লে‌কে কু‌পি‌য়ে আহত করার পর রা‌তে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরভাইয়ের ছেলের বাসায় রাতে ভাংচুর করা হয় এসময় তার স্ত্রী ক‌হিনুর আহত হন।এ ছাড়াও বুধবার রাতে কুয়াকাটা পৌর‌সভার ২নং ওয়া‌র্ডের দুই কাউ‌ন্সিলর প্রার্থীর ম‌ধ্যে সংঘর্ষ আহত হয়ে হাসপাতা‌লে ভ‌র্তি হন ৯ জন।
এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থীর ভাইর ছে‌লে আ‌নোয়ার হো‌সেন বাদী হ‌য়ে কলাপাড়া আদাল‌তে ৬০জ‌নের বিরু‌দ্ধে এক‌টি না‌লিসী মামলা দায়ের ক‌রেন বৃহস্প‌তিবার। আদালত ৭২ঘন্টার ম‌ধ্যে ম‌হিপুর থানার ও‌সি‌কে সরাস‌রি মামলা গ্রহ‌ণের নি‌র্দেশ দেন। ওই মামলা‌য়ে নৌকা প্রার্থী বর্তমান মেয়রের ছে‌লে মাসুদ রানা, ভাই আনসার মোল্লা সোহরাব মোল্লা‌কে আসামী করা হ‌য়ে‌ছে।
এদিকে ২৫ ডিসেম্বর শুক্রবার আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে প্রচারণা চালান কেন্দ্রীয় আওয়ামী লীগের
কেন্দ্রিয় যুগ্ম সাধারন সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দীন নাসিম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদকঅ্যাডভোকেট আফজাল হোসেন সহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ২৪ শে ডিসেম্বর বিএনপি প্রার্থীর পক্ষে প্রচারণা চালান কেন্দ্রীয় বিএনপি নেতা এবিএম মোশারেফ হোসেন।
কুয়াকাটা পৌরসভা নির্বাচনকে সুষ্ঠু ,অবাধ ও নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে। সূত্রমতে আগামীকাল ২৬ডিসেম্বর থেকে ২৮শে ডিসেম্বর পর্যন্ত কুয়াকাটা পৌরসভা এলাকায় সকল ধরনের হোটেল-মোটেলে বুকিং বাতিল করা হয়েছে। ২৬ ডিসেম্বর থেকে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভোট সুষ্ঠু করতে কাজ শুরু করবেন।
আগামী ২৮ডিসেম্বর কুয়াকাটা পৌরসভা নির্বাচনে মোট ৮১২২জন ভোটার মেয়র পদে ৪ জন, এবং কাউন্সিলর পদে ৩১ ও সংরক্ষিত ৮জন প্রার্থীর মধ্য থেকে তাদের প্রতিনিধি নির্বাচন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ