Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশের শ্রমজীবী মানুষ আজ নির্যাতিত

খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

খেলাফত মজলিস মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, দেশের শ্রমজীবী মানুষেরা আজ নানাভাবে নির্যাতিত। তারা শ্রমের ন্যায্য বিনিময় পাচ্ছে না। করোনার মহাদুর্যোগের মধ্যে সরকার রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো বন্ধ করে দিয়েছে। এতে হাজার হাজার পাটকল শ্রমিক বেকার হয়ে পড়েছে। সম্প্রতি রাষ্ট্রায়ত্ত ৫টি চিনিকল বন্ধ করে দেয়া হয়েছে। অথচ এখন আখ মাড়াইয়ের ভরা মৌসুম চলছে। এতে আখ চাষীরা বিপাকে পড়েছে আর চিনিকলের হাজার হাজার শ্রমিক বেকার হয়ে মানবেতর জীবন যাপন করছে। শ্রমজীবী মানুষের উপর রাষ্ট্রের এ অমানবিক আচরণ বন্ধ করতে হবে। শ্রমিক মজলিস আয়োজিত দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিজয়নগরস্থ মজলিস মিলনায়তনে গতকাল নির্ধারিত কর্মীদের নিয়ে শ্রমিক মজলিসের কেন্দ্রীয় সভাপতি শ্রমিক নেতা হাজী নূর হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আবুল কালামের পরিচালনায় অনুষ্ঠিত দিনব্যাপী কর্মশালায় বিষয়ভিত্তিক আলোচনা ও বক্তব্য পেশ করেন খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, মুহাম্মদ মুনতাসির আলী, মাওলানা আহমদ আলী কাসেমী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিম, অধ্যাপক কাজী মিনহাজুল আলম, আমীর আলী হাওলাদার, মাওলানা আজিজুল হক, প্রভাষক আবদুল করিম, মুহাদ্দিস শেখ মুহাম্মদ সালাহ উদ্দিন, খন্দকার রুহুল আমীন, সাহাব উদ্দিন আহমদ খন্দকার, ইঞ্জিনিয়ার আবদুল হাফিজ খসরু, হাফেজ মাওলানা ইলিয়াস আহমদ, মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, এইচ এম এরশাদ ও খালেদ সানোয়ার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ