Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ছিনতাইয়ের ঘটনায় চট্টগ্রামে দুই পুলিশ সদস্য গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২০, ১১:৪১ এএম

গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে এক ব্যক্তির কাছ থেকে ২ লাখ ৮০ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগে সীতাকুণ্ড থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল আলম (৩২), কনস্টেবল সাইফুল ইসলামসহ (২৭) পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়েছে। অপর তিন আসামি হলেন- সোর্স রিপন (৩৫) ও হারুন (৩৩) এবং গাড়ি চালক রাজু (২৫)। তাদের তিনজনের বাড়ি সীতাকুণ্ড এলাকায়। বৃহস্পতিবার রাতে সীতাকুণ্ড থানায় দণ্ডবিধির ১৭০/৩৯৫ ধারায় এ মামলা দায়ের করা হয়। মামলা নম্বর: ৫০(১২)২০।

সীতাকুণ্ড থানা পুলিশ সূত্রে জানা গেছে, অভিযুক্ত এসআই সাইফুল আলম, কনস্টেবল সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। তাদের সাময়িক বরখাস্তও করা হয়েছে। মামলার বাদি জামালপুর জেলার বকশীগঞ্জ থানাধীন নিলোখিয়া দক্ষিণপাড়া এলাকার জহুরুল হকের ছেলে মো. আবু জাফর (৪৩)। তিনি গাজীপুর জেলার গাছা এলাকায় বসবাস করেন। গত ২০ ডিসেম্বর মো. আবু জাফর একটি পিকআপ কিনতে গাজীপুর থেকে সীতাকুণ্ডে আসেন। কিন্তু দরদামে বনিবনা না হওয়ায় তিনি গাড়ি না কিনে সন্ধ্যায় ফিরে যাওয়ার জন্য সীতাকুণ্ড পৌর সদর বাসস্ট্যান্ডে শ্যামলী বাস কাউন্টারে অপেক্ষা করতে থাকেন। একপর্যায়ে দুই র্সোস ও সীতাকুণ্ড থানার এসআই মো. সাইফুল আলম ও ওসির বডিগার্ড কনস্টেবল মো. সাইফুল ইসলাম নিজেদের ডিবি হিসেবে পরিচয় দেয় এবং জাফরের কাছে ইয়াবা রয়েছে বলে ভয় দেখিয়ে তাদের গাড়িতে তুলে নেন। পরে জেনারেল হাসপাতালে নিয়ে পেটে ইয়াবা রয়েছে বলে ভয় দেখিয়ে এক্স-রে করান।

কিন্তু ইয়াবা না পেলেও গাড়ি কেনার জন্য তার সঙ্গে রাখা ২ লাখ ৮০ হাজার টাকা লুটে নেয় এবং ভয় দেখিয়ে একটি গাড়িতে তুলে দেয়। আবু জাফর গাড়িতে করে ঢাকায় চলে যান। পরে তিনি পুনরায় সুবিচারের আশায় সীতাকুণ্ড থানায় এসে ঘটনা জানান। ঘটনাটি জানতে পেরে চট্টগ্রামের পুলিশ সুপার অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুণ্ড সার্কেল) মো. আশরাফুল করিম বলেন, অভিযুক্ত দুই পুলিশ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তাদের আদালতে চালান দেওয়া হয়েছে। তাদের দুইজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে ।



 

Show all comments
  • Nannu chowhan ২৫ ডিসেম্বর, ২০২০, ১১:৫৮ এএম says : 0
    Pulishra alemder moto madrasha moshjider jonno rastar pashe table chair boshaia vikkha korena , onara nijeder aram ayesher jonno manushke hold up kore shob loote poote nia jai...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ