Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সখিপুরে এবার পাবলিক টয়লেটের জায়গা দখল করে ঘর নির্মাণ

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ৮:২৪ পিএম

টাঙ্গাইলের সখিপুরে পাবলিক টয়লেটের জায়গা দখল করে অবৈধভাবে ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে। সরকারি অর্থায়নে উপজেলার শ্রীপুর-রাজনীতির মোড় বাজারের ওই পাবলিক টয়লেটটি প্রায় ১৫ বছর আগে নির্মিত হয়। পরে বিভিন্ন বরাদ্দ থেকে সংস্কারও করা হয়।

জানা যায়, প্রায় ১৫ বছর আগে উপজেলার রাজনীতির মোড় বাজারে পাবলিক টয়লেটটি নির্মাণ করা হয়। সরকারি বরাদ্দ থেকে স্থানীয় ইউনিয়ন পরিষদ এ নির্মাণ কাজ সম্পন্ন করে। এর পর থেকে টয়লেটটি ব্যবহার করে আসছে স্থানীয় ব্যবসায়ী ও পথচারী। সম্প্রতি নির্মিতব্য পাবলিক টয়লেটের জায়গা দখল করে ঘর নির্মাণ করছে স্থানীয় প্রভাবশালী। দখলদার মতিউর রহমান ও ফয়েজ উদ্দিন কারী স্থানীয় মুন্সিগঞ্জ মোখছেদিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক।

এ বিষয়ে মতিউর রহমান ও ফয়েজ কারী জমিটি নিজেদের দাবি করে বলেন, আমরা টয়লেটের জমি দখল করছি না। এটি চকচকিয়া শ্রীপুর মৌজার সাবেক ২৩০নং দাগের জমি। এটি আমাদের ব্যক্তিগত।ওই বাজারের একাধিক ব্যবসায়ী জানান, টয়লেটটি দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসছি। ওখানে ঘর নির্মাণ করায় এখন আর ব্যবহার করা যাচ্ছে না। এতে দুর্ভোগের শিকার হতে হচ্ছে।কাকড়াজান ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা কায়েস উদ্দিন বলেন, ২৩০ দাগের ওই জমিটি আমাদের নয়। মনে হয় বন বিভাগের।

সাগরদিঘী বিট কর্মকর্তা সিদ্দিক হোসেন বলেন, ২৩০ দাগে মোট ১৬ একর জমি রয়েছে। এর মধ্যে ৭ একর বন বিভাগের। ওখানে বনের জমি রয়েছে কিনা তদন্ত করে দেখা হবে।কাকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারিকুল ইসলাম বিদ্যুৎ বলেন, পাবলিক টয়লেটটি ইউনিয়ন পরিষদ থেকেই নির্মাণ করা হয়েছিল। যদি কেউ টয়লেটের জমি দখল করে ঘর নির্মাণের চেষ্টা করে তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করে ব্যবস্থা নেয়া হবে।উল্লেখ্য,একই ধরনের ঘটনা ঘটেছে উপজেলার বড়চওনা বাজারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দখল

১৩ ডিসেম্বর, ২০২২
১৩ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ