Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্রিটেনে নতুন ধরনের করোনা ছড়িয়ে পড়লেও আতঙ্কের কারণ নেই : ডব্লিউএইচও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ৫:১৭ পিএম

নতুন ধরনের করোনা ব্রিটেনে ছড়িয়ে পড়লেও পরিস্থিতি নিয়ন্ত্রণে, আতঙ্কের কারণ নেই বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ডব্লিউএইচও।সংস্থাটি অভয় দিয়ে বলছে, করোনার নতুন স্ট্রেন ছড়িয়ে পড়লেও ব্রিটেনের পরিস্থিতি এখনও হাতের বাইরে যায়নি। দেশটির স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক আগেই জানান, নতুন ভাইরাল স্ট্রেন এত দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে যে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। -স্টার ইউকে
করোনার নতুন ধরন নিয়ে রীতিমতো হিমশিম খাচ্ছে ব্রিটিশ প্রশাসন। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ব্রিটেনের সঙ্গে সবরকম পরিবহন বন্ধ করে দিচ্ছে বিশ্বের একাধিক দেশ। ডব্লিউএইচও-র জরুরি বিভাগের প্রধান, সংক্রামক রোগ বিশেষজ্ঞ মাইক রায়ান বলেছেন, ব্রিটেনে অনেক মানুষের মধ্যে করোনা ছড়ালেও পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আনা গিয়েছে। জটিল সংক্রমণজনিত রোগের খবরও মেলেনি। ভাইরাল স্ট্রেনের ট্রান্সমিশন মোকাবেলায় ব্যবস্থা নিচ্ছে ব্রিটেনের স্বাস্থ্য দফতর। নতুন করোনার আতঙ্কে ব্রিটেনে কঠোর লকডাউন আরোপ ছাড়াও বড়দিনের আগে দক্ষিণ-পূর্ব ইংল্যান্ড এবং লন্ডনে সতর্কতার মাত্রা বাড়িয়ে ‘টিয়ার ফোর’ করা হয়েছে। যার মানে ওইসব এলাকায় পুরোপুরি লকডাউন অব্যাহত থাকবে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার শীর্ষ বিজ্ঞানী সৌম্যা স্বামীনাথন বলেছেন, করোনার এই নতুন স্ট্রেন অনেক আগে থেকেই আরও কয়েকটি দেশে ছড়িয়ে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ