Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

দুবাইয়ে উদ্ধার

ইনকিলাব ডেস্ক : ইউরোপের একটি দেশে নিখোঁজ তরুণীকে সংযুক্ত আরব আমিরাতে খুঁজে পাওয়া গেছে। খুঁজে পাওয়া তরুণীকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে দুবাই পুলিশ। জানা গেছে, ১৯ বছর বয়সী ওই তরুণী বিশেষভাবে সক্ষম। পরিবারের অজান্তেই ওই তরুণী আমিরাতে চলে এসেছিল। তার নিখোঁজ হওয়ার ব্যাপারে ইউরোপের দেশটিতে ডায়েরি করেছিল পরিবারের লোকজন। আমিরাতের অপরাধ তদন্ত বিভাগের প্রধান ড. আবদুল্লাহ আল শেখ বলেন, দুবাইয়ের একটি হোটেল থেকে পুলিশের কাছে ফোন আসে। তারা জানান, ইউরোপের দেশের এক তরুণী হোটেলে কক্ষ ভাড়া নিতে চাচ্ছেন। হোটেল কর্তৃপক্ষ মনে করছে, ওই তরুণী বিশেষভাবে সক্ষম (মানসিকভাবে সমস্যায় ভুগছে)। খালিজ টাইমস।


ইতালিতেও শনাক্ত
ইনকিলাব ডেস্ক : যুক্তরাজ্যের পর এবার ইতালিতেও নতুন প্রজাতির করোনাভাইরাসে আক্রান্ত একজন রোগী শনাক্ত হয়েছে। রবিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। মন্ত্রণালয় জানিয়েছে, যুক্তরাজ্যে নতুন যে প্রজাতির সন্ধান পাওয়া গেছে ওই ইতালীয় নাগরিকের শরীরেও সেই একই প্রজাতির করোনাভাইরাস পাওয়া গেছে। বর্তমানে আইসোলেশনে থাকা ওই ব্যক্তি কিছুদিন আগে এক ফ্লাইটে তার সঙ্গীকে নিয়ে যুক্তরাজ্য থেকে দেশে ফেরেন বলে জানা গেছে। রয়টার্স, আল-জাজিরা।


প্রথমবারের মতো
ইনকিলাব ডেস্ক : আগামী ২৫ ডিসেম্বর পালিত হবে খ্রিস্টানদের অন্যতম এই ধর্মীয় উৎসব। এ উপলক্ষে সৌদি আরবে প্রথমবারের মতো বিক্রি হচ্ছে ক্রিসমাস সামগ্রী। স্থানীয়রা এ ঘটনাকে অবিশ্বাস্য বর্ণনা করে বলেছেন, এটি অকল্পনীয়, বিরল ঘটনা! সউদী আরবের মতো ইসলামি রাষ্ট্রে যেখানে মুসলিম ছাড়া অন্য দের ধর্মচর্চায় এক ধরনের নিষেধাজ্ঞা ছিল। তবে সম্প্রতিক সময়ে সউদী প্রিন্স মোহাম্মদ বিন সালমান রক্ষণশীলতা থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন। তিনি দেশটিতে আধুনিক ইসলাম প্রচলন করতে চাইছেন। এ পরিপ্রেক্ষিতে দেশটির বিভিন্ন স্থানে এবার বড়দিন উপলক্ষে ক্রিসমাস সামগ্রী বিক্রি হচ্ছে। আল-আরাবি ডটকম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ