Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় মন্ত্রিসভায় অনুমোদন পাচ্ছে আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় অবশেষে নীতিগত অনুমোদন দিচ্ছে সরকার। আজ মন্ত্রিসভার বৈঠকে এ প্রস্তাবটি উপস্থাপন করা হবে বলে মন্ত্রিপরিষ বিভাগ সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
আজ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্য্যুয়াল মন্ত্রিসভা বৈঠকে প্রস্তাবটি অনুমোদন দেওয়া হতে পারে। গণভবন প্রান্ত থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

প্রস্তাবে বলা হয়েছে, কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০১৯ এর খসড়ার নীতিগত অনুমোদন হচ্ছে। যা আপাতত কৃষি, পশু ও মৎস্য বিভাগ নিয়ে বিশ্ববিদ্যালয়টি শিক্ষা কার্যক্রম শুরু করবে। তবে ঠিক কবে থেকে শিক্ষা কার্যক্রম শুরু হবে তার দিনক্ষণ এখনও চূড়ান্ত হচ্ছে না। আরো কিছু প্রক্রিয়া বাকী আছে। বলা হয়েছে, কুড়িগ্রামের পছন্দসই কোনো জায়গায় বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা হবে।

চলতি বছরের ৪মে গণভবন থেকে রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলার সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কুড়িগ্রামে একটি কৃষি বিশ্বদ্যিালয় প্রতিষ্ঠা করা হবে। এটি আমার আইডিয়া। আমি বলেছি, হয়ে যাবে। এ নিয়ে আইন পাস করে দেব আমরা। চিলমারী বন্দরের কাজ আমরা শুরু করেছি। করোনার কারণে কাজ আটকে আছে। এ ছাড়া নদীগুলো ড্রেজিং করা হবে। কুড়িগ্রামের উন্নয়নে অনেক প্ল্যান নেওয়া আছে। আমি চাই কুড়িগ্রামের মানুষ ভালো থাকুক। আর মঙ্গা যেন কুড়িগ্রামে ফেরত না আসে।



 

Show all comments
  • Md mohon mia ২০ ডিসেম্বর, ২০২০, ১০:৪২ পিএম says : 0
    বিশ্ববিদ্যালয় টি কুড়িগ্রামের ফুলবাড়ীতে করা হউক।
    Total Reply(0) Reply
  • মো.রবিউল ইসলাম ২৩ জানুয়ারি, ২০২১, ৫:৪৪ পিএম says : 0
    উদ্দ্যেগ টা খুবই ভাল।মাননীয় প্রধান মন্ত্রীর নিকট আকুল আবেদন যেন টগরাই হাটে কৃষিবিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়।
    Total Reply(0) Reply
  • মো: সেলিম মিয়া ২০ আগস্ট, ২০২১, ১:৪০ পিএম says : 0
    আমার যতটুকু ধারনা যে , কুড়িগ্রম বাসিরা মন প্রাণ দিয়ে চাচ্ছে জীবন প্রাণ দিয়েও চাচ্ছে যে কৃষি বিশ্ববিদ্যালয় যেন কুড়িগ্রামের নালিয়ার দোলায় হয় ।এই কামনায় আনেক আশা বেধে আছে, মানোনিয় প্রধান মন্ত্রির কাছে একটাই চাওয়া সেটা হলো কৃষি বিশ্ববিদ্যালয় কুড়িগ্রামে চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষি বিশ্ববিদ্যালয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ