Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনামুক্ত জামাল ভূঁইয়া

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ৫:১০ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কাতারে অবস্থানরত জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছিলেন, দোহায় তিনি আগের চেয়ে ভালো আছেন। এদিন ফের তার করোনা পরীক্ষা করানো হবে। তার আশা ছিল সবকিছু ঠিক হয়ে যাবে। হ্যা, জামালের আশা পূরণ হলো। করোনামুক্ত হয়ে শারীরিকভাবে তিনি দ্রুতই সুস্থ হয়ে উঠেছেন। রোববার বাংলাদেশ ফুটবল ফেডারেশন জানিয়েছে, শনিবার পরীক্ষা করানোর পর ফল হাতে পেয়ে জামাল জেনেছেন তার করোনা নেগেটিভ। তাই দুই-একদিনের মধ্যেই তিনি দেশে ফিরে আসবেন।

দোহায় ৪ ডিসেম্বর বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে স্বাগতিক দলের বিপক্ষে ম্যাচ শেষে যখন সবাই দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছেন তখন অধিনায়ক জামাল ভূঁইয়া ব্যক্তিগত কাজে কয়েকদিনের জন্য দোহায় থেকে যান। ফলে তাকে রেখেই দলের বাকি সবাই দেশের পথে পাড়ি জমান। লাল-সবুজরা দেশে ফিরে আসার পরই জানা গেল দুঃসংবাদটি, দোহায় করোনা আক্রান্ত হয়েছেন জামাল। করোনা পজিটিভ হওয়ার পর তিনি কাতার ফুটবল ফেডারেশনের তত্ত্বাবধানে আইসোলেশনে থাকেন।

জামাল করোনায় আক্রান্ত হওয়ার পর ভারতের আই লিগে কলকাতা মোহামেডানের হয়ে তার খেলা নিয়ে দেয় অনিশ্চয়তা। কলকাতা মোহামেডান জামালের জায়গায় এশিয়ান কোটায় অন্য ফুটবলার খুঁজছিল। এখন তিনি সুস্থ হয়ে উঠায় ভারতীয় দলটির হয়ে আই লিগে খেলার উজ্জ্বল সম্ভাবনা আছে জামালের। কারণ আগামী ৯ জানুয়ারি থেকে শুরু হবে ভারতের আই লিগ। হাতে এখনও মোটামুটি সময় আছে। তাই এরই মধ্যে জামাল ভূঁইয়া পুরোপুরি ফিট হয়ে উঠবেন বলে আশা করছেন বলে জানিয়েছে বাফুফে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ