Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা টিকা নিলেন নেতানিয়াহু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ১২:০৫ পিএম

করোনাভাইরাসের টিকা নিলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। স্থানীয় সময় গতকাল শনিবার (১৯ ডিসেম্বর) দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু প্রথম ব্যক্তি হিসেবে করোনার টিকা নেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, শিগগিরই ইসরায়েলে টিকাদান কর্মসূচি শুরু হবে।
৭১ বছর বয়সী বেঞ্জামিন নেতানিয়াহু এবং তার দেশের স্বাস্থ্যমন্ত্রী গতকাল করোনাভাইরাসের টিকা নিয়েছেন। তেল আবিবের পার্শ্ববর্তী শেবা মেডিকেল সেন্টারে তাদের ফাইজার/বায়োএনটেকের টিকা দেওয়ার দৃশ্য সরাসরি টেলিভিশনে দেখানো হয়।
টেলিভিশনের দর্শকদের উদ্দেশে নেতানিয়াহু বলেন, আমার সঙ্গে স্বাস্থ্যমন্ত্রী ইউলি এডেলেস্টেইন'কে টিকা নিতে বলেছি। নিজেরাই উদাহরণ হিসেবে থেকে সবাইকে করোনার টিকা নেওয়ার ব্যাপারে উৎসাহ যোগাতেই এটি করছি।
এর মধ্য দিয়ে দেশটিতে করোনাভাইরাসের টিকা প্রয়োগের কার্যক্রম শুরু হলো। এখন থেকে প্রতিদিন ৬০ হাজার ডোজ টিকা দেওয়া হবে। খবর আল জাজিরার। আগামী তিন সপ্তাহের মধ্য নেতানিয়াহু ও তার স্বাস্থ্যমন্ত্রীকে একটি বুস্টার ডোজ নিতে হবে। আর সেটা নিলে তারা করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকবেন।
আজ রোববার থেকে ইসরায়েলের ১০টি হাসপাতাল ও বিভিন্ন টিকাদান কেন্দ্রে করোনার টিকা দেওয়া হবে। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে প্রথমে স্বাস্থ্যকর্মীরা করোনার টিকা পাবেন। এরপর সর্বসাধারণের জন্য টিকাদান কর্মসূচি উন্মুক্ত করা হবে। তবে সেখানে ষাটোর্ধ্ব বয়সী নারী-পুরুষরা অগ্রাধিকার পাবেন। এটা হতে যাচ্ছে ইসরায়েলের ইতিহাসে সবচেয়ে বড় টিকাদান কর্মসূচি। সূত্র : আল জাজিরা



 

Show all comments
  • Jack Ali ২০ ডিসেম্বর, ২০২০, ৪:২৮ পিএম says : 0
    May Allah kill this Leader of Iblees by corona vaccine. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ