Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আগামীকাল সস্ত্রীক করোনার টিকা নেবেন বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ১০:৪১ এএম

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও তার স্ত্রী জিল বাইডেন আগামীকাল সোমবার করোনাভাইরাস টিকার প্রথম ডোজ নেবেন বলে শুক্রবার তার প্রেসসচিব জেন প্যাসাকি জানিয়েছেন। খবর সিএনএনের।
তবে ঠিক কোথায় এই দম্পতি টিকা নেবেন সে বিষয়ে ট্রানজিশন টিমের কাছে কোনও তথ্য নেই। পিসাকি বলেছেন, আগামী সপ্তাহে করোনার টিকা নেবেন ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমলা হ্যারিস এবং তার স্বামী ডগ এমহফ।
ফাইজার-বায়োএনটেকের করোনাভাইরাস টিকা চূড়ান্ত ট্রায়ালে ৯৫ ভাগ কার্যকর বলে প্রমাণিত হয়েছে। তবে এই পরিমাণ কার্যকারিতা লাভ করতে হলে টিকার দুই ডোজ দিতে হবে। কিন্তু কয়েক সপ্তাহের ব্যবধানে এই টিকার দুই ডোজ নিতে হবে।
পিসাকি বলেন, বিশেষজ্ঞদের পরামর্শ মেনেই এক সপ্তাহের ব্যবধানে টিকা নেবেন বাইডেন ও হ্যারিস। কেননা যদি বাইডেন ও হ্যারিস মাথাব্যথা বা জ্বরের মতো পার্শ্বপ্রতিক্রিয়ার সম্মুখীন হয়, সেটা যেন একইদিন না হয়।
এর আগে চলতি মাসের শুরুর দিকে বাইডেন বলেছিলেন যে, দেশটির শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউচি করোনার একটি টিকা নিরাপদ বলে সুপারিশ করলে তিনি ‘খুশি’ মনে টিকা নেবেন। এমনকি মানুষজনকে আত্মবিশ্বাসী করে তুলতে তিনি প্রকাশ্যে টিকা নেবেন বলেও জানান তিনি।
এদিকে শুক্রবার ক্যামেরার সামনে করোনার টিকা নিয়েছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও তার স্ত্রী কারেন পেন্স। এসময় করোনাভাইরাসের টিকা নেন মার্কিন সার্জন জেনারেল জেরোম অ্যাডামসও। খবর সিএনএনের



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ