Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতীয় প্রধানমন্ত্রীর অনভিপ্রেত মন্তব্য সাম্প্রদায়িক সম্প্রীতি ক্ষতিগ্রস্ত করবে

বাংলাদেশ মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

গত ১৬ ডিসেম্বর বাংলাদেশের প্রধানমন্ত্রী ও ভারতের প্রধানমন্ত্রীর অনলাইন আলোচনায় বাংলাদেশে মৌলবাদের উত্থানে দিল্লী উদ্বিগ্ন বলে ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি যে মন্তব্য করেছেন তার নিন্দা জানিয়েছে বাংলাদেশ মুসলিম লীগ নেতৃবৃন্দ। মুসলিম সংখ্যাগরিষ্ঠ অসাম্প্রদায়িক বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে শ্রী নরেন্দ্র মোদির এহেন উক্তি ক্ষতিগ্রস্ত করবে বলে বাংলাদেশ মুসলিম লীগ মনে করে। নেতৃবৃন্দ ভারতীয় প্রধানমন্ত্রীকে নিজ দেশ ও প্রতিবেশী রাষ্ট্র হিসেবে বাংলাদেশ তথা উভয় দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি উন্নয়নের স্বার্থে আরও যত্নবান ও দায়িত্বশীল হওয়ার আহবান জানান।

বাংলাদেশ মুসলিম লীগের সাবেক সভাপতি আলহাজ জমির আলীর ১৬তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে বাংলাদেশ মুসলিম লীগের উদ্যোগে গতকাল শনিবার বাদ যোহর দলের কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। দলীয় মহাসচিব ও জমির আলী স্মৃতি কমিটির সভাপতি কাজী আবুল খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় আরো বক্তব্য রাখেন, দলের নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার, আতিকুল ইসলাম, মো. কুদরতউল্ল্যাহ, নজরুল ইসলাম, অতিরিক্ত মহাসচিব আকবর হোসেন পাঠান, আনোয়ার হোসেন আবুড়ী,কাজী এ.এ কাফী, জমির আলী স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক এস আই ইসলাম মিলন, জমির আলীর পুত্র আখতার জমির রাসেল, অ্যাডভোকেট হাবিবুর রহমান, ডা. হাজের বেগম, শেখ এ সবুর, আবদুল খালেক, অ্যাডভোকেট আবু সাঈদ মোল্লা, অ্যাডভোকেট আফতাব হোসেন মোল্লা, আবদুল আলিম, আব্দুর রহমান, মিয়া আল-আমিন, মো. মামুনুর রশীদ ও নূর আলম। সভা শেষে মরহুম জমির আলীর রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ