Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

২৭ ডিসেম্বর থেকে করোনা ভ্যাকসিন দেয়া শুরু করবে ইউরোপীয় ইউনিয়ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ক্রিসমাসের পর থেকেই করোনা ভ্যাকসিন দেয়া শুরু করবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। ইউরোপীয় ইউনিয়নের নির্বাহী প্রধান উর্সুলা ভন ডার লিয়েন বৃহস্পতিবার এ ঘোষণা দেন। ভন ডার লিয়েন টুইটার বার্তায় বলেন, ‘এখন ইউরোপের পালা। আগামী ২৭ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে ইউরোপজুড়ে টিকা দেয়া শুরু হবে।

জার্মানির বায়োএনটেক ও আমেরিকার ফাইজারের যৌথভাবে তৈরি ভ্যাকসিনের চ‚ড়ান্ত মূল্যায়ন করতে ইউরোপিয়ান মেডিসিনস এজেন্সি (ইএমএ) বৈঠকে বসার সিদ্ধান্ত গ্রহণের দু’দিন পর এমন ঘোষণা দেয়া হলো। এদিকে বৃহস্পতিবার ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ করোনা পজিটিভ হন। এছাড়া ইউরোপিয়ান কাউন্সিলের প্রেসিডেন্ট চার্লস মাইকেল, স্প্যানিস প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজসহ ইইউ’র বেশ কয়েকজন নেতা এবং একদিন আগে মাখোঁর সঙ্গে মধ্যাহ্ন ভোজের পর অর্থনৈতিক সহযোগিতা ও উন্নয়ন সংস্থার (ওইসিডি) মহাসচিব অ্যাঙ্গেল গুরিয়াও সেলফ-কোয়ারিন্টাইনে রয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার ওয়েবসাইটে দেয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার পর্যন্ত বিশ্বব্যাপী মোট ২২২টি প্রতিষ্ঠান করোনা ভ্যাকসিন তৈরির কাজ করছে এবং এসবের মধ্যে ৫৬টি ভ্যাকসিন ক্লিনিক্যাল ট্রায়ালের পর্যায়ে রয়েছে। সূত্র : ডয়চে ভেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ