Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রকাশ্যে ভ্যাকসিন নিলেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট পেন্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

এবার প্রকাশ্যে ফাইজারের করোনা ভ্যাকসিন গ্রহণ করলেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। গতকাল সকালে হোয়াইট হাউসে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এই ভ্যাকসিন নেন যা সরাসরি টেলিভিশনে সম্প্রচার করা হয়।

ভ্যাকসিন নেয়ার পরে পেন্স বলেন, ‘আমি কোনও ব্যথা অনুভব করিনি।’ তার স্ত্রী ক্যারেন পেন্স এবং সার্জন জেনারেল জেরোম অ্যাডামসও এ সময় ভ্যাকসিন নেন। অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্টনি ফৌসি, রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রসমূহের পরিচালক দেশের রবার্ট রেডফিল্ড ও মেডিকেয়ার অ্যান্ড মেডিকেড সার্ভিসেস সেন্টারগুলির প্রশাসক সীমা ভার্মা উপস্থিত থাকলেও উল্লেখযোগ্যভাবে অনুপস্থিত হলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আইজেনহাওয়ার এক্সিকিউটিভ অফিস বিল্ডিংয়ে এই অনুষ্ঠানটি আয়োজিত হয়েছিল, যেখানে ওয়াল্টার রিড জাতীয় সামরিক মেডিকেল সেন্টারের চিকিৎসকরা এই টিকা দিয়েছিলেন। এ বিষয়ে ট্রাম্প প্রশাসন জানিয়েছেন, এর মাধ্যমে ভ্যাকসিনের সুরক্ষা এবং কার্যকারিতা প্রচার হবে এবং আমেরিকান জনগণের মধ্যে আস্থা জাগবে। আগামী সপ্তাহে নব নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট জোসেফ আর বাইডেন জুনিয়রেরও এই ভ্যাকসিন গ্রহণ করার কথা রয়েছে। সূত্র : নিউইয়র্ক টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ