Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ার বিতর্কিত ছাত্রলীগ নেতা সাদকে গ্রেফতার

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার : | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

কুষ্টিয়া জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাদ আহমেদকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। গতকাল ভোরে জামাত নেতা আলমডাঙ্গার আলমডাঙ্গা পাইলট হাই স্কুলের মাষ্টার আবু তালেব রওশনের বাড়ী শহরের বাবু পাড়া থেকে গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করেন। আটককৃত বিতর্কিত এই ছাত্রনেতার বিরুদ্ধে সাংবাদিকের উপর হামলা, বিভিন্ন প্রতিষ্ঠানে হামলা ভাঙচুর ও মাদক ব্যবসাসহ রয়েছে নানা বিতর্কিত কর্মকাÐের অভিযোগ। উল্লেখ্য, গত শুক্রবার) কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে রাতের আঁধারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙে ফেলে দুর্বৃত্তরা।
তারই পরিপ্রেক্ষিতে শনিবার কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন কুষ্টিয়া শহর জুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। বিক্ষোভ কর্মসূচি শেষে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাদ আহম্মেদের নেতৃত্বে তান্ডব চলে কুষ্টিয়া শহর জুড়ে। সেই সময়ে সংবাদ সংগ্রহ করতে গেলে কুষ্টিয়া শহরের মজমপুর এলাকা থেকে জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাদ আহাম্মেদের নেতৃত্বে দিপ্ত টেলিভিশনের কুষ্টিয়া প্রতিনিধি দেবেশ চন্দ্র সরকার ও ক্যামেরা পার্সন হারুন অর রশিদ এর উপর সন্ত্রাসী হামলা চালানো হয়। হামলায় দেবেশ চন্দ্র সরকার ও হারুন অর রশিদ গুরুতর আহত হয়।
এ ঘটনায় রবিবার কুষ্টিয়া মডেল থানায় দীপ্ত টিভির জেলা প্রতিনিধি দেবেশ চন্দ্র বাদী হয়ে সাদ আহম্মেদকে প্রধান আসামি করে মামলা দায়ের করে। মামলা নং-৯ এরপর থেকে দেশের বিভিন্ন স্থানে হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন সাংবাদিকরা। এদিকে ১৫ ডিসেম্বর দিবাগত ভোরে আলমডাঙ্গা থেকে সাদ আহাম্মেদ কে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ।
জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাদ আহাম্মেদের বিরুদ্ধে জালিয়াতির করে জমি রেজিস্ট্রি করে দখলের মতো গুরুতর অভিযোগ রয়েছে। এছাড়াও তার নেতৃত্বে একটি সশস্ত্র সন্ত্রাসী বাহিনী রয়েছে বলে একটি সূত্র জানায়। আলমডাঙ্গা এলাকার জামায়াত নেতা আবু তালেব রওশন মাস্টারের বাড়িতে আশ্রয় নেয় কুষ্টিয়া জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাদ আহাম্মেদ। সেখান থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে একটি সূত্র জানায়।
জানা যায়, ২০১৬ সালের ১৪ নভেম্বর ইয়াসির আরাফাত তুষার সভাপতি ও সাদ আহাম্মেদ কে সাধারণ সম্পাদক করে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের কমিটি গঠন করেন। এরপর নানা কারণে এই কমিটি গত ১৬ সেপ্টেম্বর কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ