Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এশিয়ার প্রথম দেশ হিসেবে ফাইজার টিকা অনুমোদন সিঙ্গাপুরে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

এশিয়ার প্রথম দেশ হিসাবে ফাইজারের টিকা অনুমোদিত হল সিঙ্গাপুরে আমেরিকা, ব্রিটেনসহ বেশ কয়েকটি দেশের পর এবার ফাইজার-বায়োএনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের টিকার অনুমোদন দিল সিঙ্গাপুর। প্রধানমন্ত্রী লি সিয়েন লুং সোমবার একথা জানিয়েছেন। তিনি আরও জানান, ডিসেম্বরের শেষেই তার দেশে পৌঁছবে টিকার প্রথম চালান।
সোমবার করোনা পরিস্থিতি নিয়ে এক ভাষণে তিনি জানান, সবকিছু পরিকল্পনা মতো এগলে আগামী বছরে সিঙ্গাপুরের সব নাগরিককে বিনামূল্যে টিকা দেওয়া হবে। দীর্ঘদিনের বাসিন্দারাও পাবেন বিনামূল্যে টিকা।
প্রায় ৫.৭ মিলিয়ন মানুষের প্রত্যেকের জন্য যথেষ্ট পরিমাণ টিকা সংগ্রহের ব্যবস্থা নেয়া হচ্ছে। সরকারি আধিকারিক, স্বাস্থ্যকর্মী ও বয়স্করা টিকা নেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। প্রধানমন্ত্রী জানিয়েছেন, তিনি ও তার সহকর্মীরা, প্রবীণদের সঙ্গে শুরুতেই টিকা নেবেন। তাতে এটা প্রমাণ হবে, তার মত বয়স্কদের পক্ষে এই টিকা নিরাপদ। অগ্রিম ক্রয় চুক্তিতে স্বাক্ষর করেছে সিঙ্গাপুর। মডার্না ও সিনোভ্যাক-এর ভ্যাকসিনের জন্য অগ্রিম টাকাও দিয়ে রেখেছে তারা। এর জন্য কর্তৃপক্ষের তরফ থেকে ১ বিলিয়ন ডলারেরও বেশি টাকা তুলে রাখা হয়েছে। সূত্র : নিউজ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ