Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হেফাজত এখন নতুন রাজাকার : সজীব ওয়াজেদ জয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ১:০৯ পিএম

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, একাত্তরে ছিল জামায়াত আর এখন হেফাজত। তারাও নতুন রাজাকার হয়ে দাঁড়াচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তার ভাস্কর্যের বিরোধিতা করার জেরে হেফাজতে ইসলাম প্রসঙ্গে এ মন্তব্য করেন তিনি।

শুক্রবার রাতে ‘ডিজিটাল বাংলাদেশের এগিয়ে যাওয়ার ১২ বছর’ শীর্ষক এক ওয়েবিনারে তিনি তথ্যপ্রযুক্তির নানা দিক তুলে ধরেন। পরে সজিব ওয়াজেদ জয় হেফাজত প্রসঙ্গে কথা বলেন।

প্রধানমন্ত্রীর ছেলে বলেন, আমরা বাংলাদেশকে একটি আধুনিক উন্নয়নশীল দেশ হিসাবে প্রতিষ্ঠিত করছি, করে ফেলেছি। তবে দুঃখের বিষয় একটা শ্রেণি আছে তারা দেশকে পিছিয়ে নেয়ার চেষ্টায় খুব মাথা উঁচু করছে, তারা হুমকি দিচ্ছে বাংলাদেশকে আফগানিস্তান বানিয়ে দেবে।

কুষ্টিয়া শহরে বঙ্গবন্ধুর একটি নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুর প্রসঙ্গে সজীব ওয়াজেদ জয় বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তারা সাহস করেছে জাতির পিতার ভাস্কর্য ভাঙার। জাতির জনকের ওপর হামলা করা মানে হচ্ছে আমাদের স্বাধীনতার চেতনার ওপর হামলা।

তিনি বলেন, যারা বাংলাদেশের বিরুদ্ধে, তারা আমাদের স্বাধীনতার চেতনার ওপর হামলা করেছে।

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা বলেন, আমরা আবার সেই একটি মান্ধাতার আমলের দেশ হয়ে যাবো? সেটা আমরা হতে দেবো না। আওয়ামী লীগ সরকার যতদিন আছে, আমরা সেটা হতে দেবো না।

জয় আরো বলেন, আমরা বাংলাদেশ আওয়ামী লীগ বাংলাদেশকে স্বাধীন করেছি, বাংলাদেশকে আধুনিক করেছি। বাংলাদেশকে উন্নয়নশীল করছি সব চ্যালেঞ্জ মোকাবেলা করে। রাজাকারদেরকে মোকাবেলা আমরা করতে জানি।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ১৩ ডিসেম্বর, ২০২০, ১:৩৩ পিএম says : 0
    হেফাজতে যারা আছে সবাই এদেশের এদেশের একমাত্র কৃতী সন্তান এবং কি এরা পকৃত বাংগালী এবং এদের মধ্যে চার ভাগের তিন ভাগ মুরুব্বি বয়সকে।এরা আমাদের /বাবা /চাচা/মামা/বড়ভাই এবং সবাই ধর্ম পাণ আলেম মোল্লা হাফেজ মুফতি এরা সবাই দেশে বসবাস করে এবং আল্লাহর এবাদত করে।.....
    Total Reply(0) Reply
  • habib ১৩ ডিসেম্বর, ২০২০, ২:১১ পিএম says : 0
    Apnader kotha manus ki ekhon bissash kore?
    Total Reply(0) Reply
  • jesmin anowara ১৩ ডিসেম্বর, ২০২০, ১১:২২ পিএম says : 0
    O Almighty Allah you are seeing that aleem olema are giving explanation from your book and hadith of your Rasool (Peace be upon him ) these are not their own words. But they are being disrespected by ............... , O Allah give them hadaia ................
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়

১৮ ডিসেম্বর, ২০২২
১৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ