Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, এদেশের মানুষের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে দেয়ার জন্য বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য খাদ্যমন্ত্রী, মরহুম আব্দুল মোমেন খান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের পাশে থেকে কাজ করেছেন।
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বহুদলীয় গণতন্ত্র কায়েম করার ক্ষেত্রে খাদ্যমন্ত্রী মরহুম আব্দুল মোমেন খানের অবদান অবিস্মরণীয়। তিনি একটি দুর্ভিক্ষের দেশে মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছিলেন। আজ মানুষের ভোটাধিকার নেই। মানুষ কথা বলতে পারেনা। একদলীয় শাসনের যাঁতাকলে সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছে। এই দুঃসহ অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে সকলকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে।
তিনি গতকাল শনিবার তার পিতা বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ঘনিষ্ঠ সহচর মরহুম আব্দুল মোমেন খানের ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পলাশের চরনগরদী গ্রামে পলাশ থানা পৌরসভা বিএনপি আয়োজিত এক আলোচনা সভা মিলাদ ও দোয়া মাহফিলে ভার্চুয়াল বক্তৃতাকালে এসব কথা বলেন।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন পলাশ থানা বিএনপির সভাপতি এরফান আলী। বক্তৃতা করেন বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) জয়নুল আবেদিন জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর এলাহী, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল ইসলাম, ফেরদৌস আহমেদ খোকন, আব্দুল কাদের ভূইয়া জুয়েল, পলাশ থানা বিএনপিসাধারণ সম্পাদক প্রফেসর সাইফুল হক, ঘোড়াশাল পৌরসভা বিএনপির সভাপতি আবদুস সাত্তার, সাধারণ সম্পাদক হুমায়ুন মাস্টার, পলাশ থানা যুবদলের সভাপতি নিসার খান প্রমূখ।
এদিকে, সাবেক খাদ্যমন্ত্রী আব্দুল মোমেন খানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নরসিংদী জেলা বিএনপি এর চিনিশপুর কার্যালয়ে এক আলোচনা সভা, মিলাদ দোয়া মাহফিলের আয়োজন করে।
এতে সভাপতিত্ব করেন বিএনপির যুগ্ম মহাসচিব এবং নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন। বক্তৃতা করেন জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর এলাহী ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুনুর রশিদ যুগ্ন সম্পাদক আকবর হোসেন, শহর বিএনপির সভাপতি এ কে এম গোলাম কবির কামাল প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজপথ

৩ জানুয়ারি, ২০২২
১১ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ