Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজপথে বিএনপির কর্মী নিহতে ব্রিটিশ হাইকমিশনারের উদ্বেগ প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

রাজপথে আন্দোলনের সময় পুলিশের গুলিতে বিএনপির নেতাকর্মী নিহতের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ঢাকায় কর্মরত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। গতকাল বিএনপির নেতাদের সঙ্গে বৈঠকের পর সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি নিজেও বৈঠকের খবরটি নিশ্চিত করে উদ্বেগ প্রকাশ করেন।

বাংলাদেশের চলমান রাজনীতি প্রসঙ্গে রবার্ট চ্যাটারটন ডিকসন টুইটারে লিখেছেন, ‘বিভিন্ন ক্ষেত্রে রাজনৈতিক দলগুলোকে সম্পৃক্ত করা কূটনীতির অপরিহার্য অংশ। আজকে (৭ সেপ্টেম্বর) বিএনপির নেতাদের সঙ্গে দেখা করে ভালো লাগছে। পুলিশ ও রাজনৈতিক দলগুলোর মধ্যে সাম্প্রতিক সহিংসতা, বিএনপি নেতাকর্মীদের মৃত্যুতে বৃটেনের উদ্বেগ প্রকাশ করা ছাড়াও বাংলাদেশের বর্তমান ইস্যুগুলো নিয়ে আমরা আলোচনা করেছি।’ জানা গেছে, বিএনপি নেতৃবৃন্দ এবং ঢাকাস্থ বৃটিশ হাইকমিশনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের মধ্যে বৈঠক হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ওই বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ এবং আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন। অন্যদিকে বৃটিশ হাইকমিশনের পক্ষে হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন এবং হাইকমিশনের পলিটিক্যাল কাউন্সিলর টম বার্জ উপস্থিত ছিলেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বিএনপি এ ব্যাপারে কোনো তথ্য প্রকাশ না করলেও একাধিক কূটনৈতিক সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তাছাড়া, সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন নিজেও বৈঠকের খবরটি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজপথে বিএনপির কর্মী নিহতে ব্রিটিশ হাইকমিশনারের উদ্বেগ প্রকাশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ