Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কুয়াশা কেটে গেলেই স্বপ্নপূরণ, দৃশ্যমান হবে পুরো পদ্মা সেতু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ৯:৫৫ এএম

আজই স্বপ্নপূরণের দিন। পদ্মাসেতুর পুরোটাই দৃশ্যমান হবে। আবহাওয়া অনুকূলে থাকলে এবং ঘন কুয়াশা যদি না থাকে তাহলে আজ বৃহস্পতিবার পদ্মা সেতুর শেষ স্প্যানটি বসানো হবে ১২-১৩ নম্বর পিলারে। আর এটি বসানোর মধ্যদিয়ে ৬ দশমিক ১৫ কিলোমিটার পদ্মাসেতুর পুরোটাই দৃশ্যমান হবে।

প্রায় তিন বছরে একে একে ৪০টি স্প্যান বসেছে স্বপ্নের পদ্মা সেতুতে। আর বাকি আছে মাত্র একটি স্প্যান। শেষ স্প্যানটি বসালে দৃশ্যমান হবে পুরো সেতু।

সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান, তড়িৎ গতিতে শুরু হয়েছে ফোরলেন সড়ক ও রেললাইন প্রকল্প’র কাজের প্রক্রিয়া। নদী শাসনের জন্য দায়িত্বে রয়েছেন চীনের সিনোহাইড্রো করপোরেশন লিমিটেড। দেশের অন্যতম গুরুত্বপূর্ণ এই সেতুর মূল নির্মাণ কাজের জন্য চীনের চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন কোম্পানিকে দায়িত্ব দেয়ার পাশাপাশি দুই পারে সংযোগ সড়ক নির্মাণ ও অন্যান্য অবকাঠামো নির্মাণের জন্য যৌথভাবে আব্দুল মোনেম লিমিটেড ও মালয়েশিয়ার হাইওয়ে কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট কাজ করে চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু

১১ জানুয়ারি, ২০২৩
৩১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২
২৬ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ