Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আলেমদের বিরুদ্ধে মামলা দেশ বিরোধী চক্রান্তের অংশ -মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ৯:১১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, আলেমদের বিরুদ্ধে সিরিজ মামলা দেশ বিরোধী চক্রান্তের অংশ। আজ বুধবার পুরানা পল্টনে ইসলামী আন্দোলন বাংলাদেশ -এর কেন্দ্রীয় কার্যালয়ে মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন. ভাস্কর্যের বিষয়ে ইসলামের দৃষ্টিতে মতামত ও দাবি তুলে ধরার মৌলিক ও মানবাধিকার থেকে দেয়া বক্তব্যকে কেন্দ্র করে তিনজন আলেমের বিরুদ্ধে যেভাবে একের পরে এক মামলা দায়ের করা হচ্ছে; তা ইসলাম, দেশ ও স্বাধীনতা স্বার্বভৌমত্ব বিরোধী বহুমুখী চক্রান্তের অংশ।
তিনি বলেন, সাম্য মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার শ্লোগানকে সামনে নিয়ে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তা চেতনা অনুযায়ী জাতিকে ঐক্যবদ্ধ করার মহান লক্ষ্যকে নস্যাৎ করে ভিনদেশী দালালরা অনৈক্য সৃষ্টি করতে বিভিন্নভাবে ষড়যন্ত্রে লিপ্ত। ইসলাম ও দেশবিরোধী অনৈক্য সৃষ্টিকারী সকল ষড়যন্ত্র ও চক্রান্তের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তানসহ দেশপ্রেমিক ঈমানদারদেরকে সজাগ থেকে সাহসিকতার সাথে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। সভাপতি শহিদুল ইসলাম কবিরের নেতৃত্ব সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবুল কাশেম, মুহাম্মাদ নূরুজ্জামান সরকার, মো. আমিনুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুফতী সৈয়দ ফয়জুল করীম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ