Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠা ছাড়া কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব নয়

মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, রাজনীতিতে আদর্শিক ও গুণগত পরিবর্তনের জন্য ইসলামী আন্দোলন কাজ করছে। কেবলমাত্র নেতৃত্বের পরিবর্তন নয়, নীতিরও পরিবর্তন করা ছাড়া দেশ, ইসলাম ও মানবতার মুক্তি ফিরে আসবে না। দুর্নীতিবাজ ও লুটেরাদের হাত থেকে দেশ ও জনগণকে বাঁচাতে ইসলামই একমাত্র বিকল্প শক্তি। ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠা ছাড়া দুর্নীতিমুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব নয়। তিনি বলেন, বিগত ৫১ বছরে যারা দেশকে দুর্নীতিগ্রস্ত দেশ হিসেবে গড়ে তুলেছে আগামীতে তাদেরকে বর্জন করে আল্লাহভীরু নেতৃত্ব কায়েম করতে হবে। দুর্নীতিবাজ ও লুটেরাদের হাত থেকে দেশকে মুক্ত করতে হলে রাজনীতিতে একটি আদর্শিক পরিবর্তন প্রয়োজন। তিনি বলেন, স্বাধীনতার মূল লক্ষ্য অর্জনে সাম্য, মানবিক মর্যাদা ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় দুর্নীতি-দু:শাসন মুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে গণমুখি আন্দোলন গড়ে তুলতে হবে।

গতকাল রোববার দুপুরে পুরানা পল্টনস্থ কার্যালয়ে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা উপস্থিত দায়িত্বশীলদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিথ ছিলেন, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মুফতী মোস্তফা কামাল, শহিদুল ইসলাম কবির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুফতী সৈয়দ ফয়জুল করীম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ