Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্যাটেলাইটের সহায়তায় ফাখরিজাদেহকে হত্যা করা হয়েছে : আইআরজিসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ১২:৩৬ পিএম

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী- আইআরজিসি’র মুখপাত্র রামেজান শারিফ বলেছেন, ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে’কে হত্যা করার কাজে সাটেলাইট নিয়ন্ত্রিত অত্যাধুনিক ইলেকট্রনিক ওয়ারফেয়ার ব্যবহার করা হয়েছে। এমন দাবি করে তিনি আরও বলেন, তারা ভালো করে জানে তাদের এই ন্যক্কারজনক কাজের জবাব দেয়া হবে। -পার্সটুডে, প্রেসটিভি

রোববার ইরানের দক্ষিণাঞ্চলীয় বন্দরআব্বাস শহরে বিজ্ঞানী ফাখরিজাদের স্মরণে এক অনুষ্ঠানে ব্রিগেডিয়ার জেনারেল রামেজান শারিফ আরো বলেন, ইসরায়েলিরা বিগত বছরগুলোতে ইরানের প্রতিশোধমূলক হামলা দেখতে পেয়েছে এবং তারা ভালো করে জানে, পরমাণু বিজ্ঞানী হত্যাও বিনা জবাবে ছেড়ে দেয়া হবে না।

জেনারেল শারিফ বলেন, ইসরাইল এমন একটি অবৈধ রাষ্ট্র যার সভ্যতার কোনো ভিত্তি নেই। এই সরকার বিগত ৭০ বছরে মধ্যপ্রাচ্যের মুসলিম দেগুলোর ২,৭০০ বিজ্ঞানী, চিন্তাবিদ ও বুদ্ধিজীবীকে হত্যা করেছে। তবে এতসব হত্যাকাণ্ড চালিয়েও ইসরাইল নিজের পতন ঠেকাতে পারবে না বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন। আইআরজিসি’র মুখপাত্র বলেন, মার্কিনীরা ইসলামি বিপ্লবের শুরু থেকে ইরানের সঙ্গে শত্রুতা করে এসেছে। বিপ্লবের পর যুক্তরাষ্ট্রের পাশাপাশি ইসরায়েলের স্বার্থ বিপন্ন হয়ে পড়ে। এ কারণে তারা যেকোনো উপায়ে ইরানের ক্ষতি করতে উঠে পড়ে লেগে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ