Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চরমোনাই মাহফিল শুরু

ছারছিনার রোববার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ১২:০৩ এএম

চরমোনাই ও ছারছিনাতে অগ্রহায়ণ মাসের ওয়াজ মাহফিল শুরু হচ্ছে যথাক্রমে শুক্রবার ও রোববার থেকে। ইতোমধ্যে এ দুটি দরবার শরিফে মাহফিলের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে চরমোনাইয়ে দেশের বিভিন্ন এলাকা থেকে সড়ক ও নৌপথে মুসুল্লীগণ পৌঁছতে শুরু করেছেন। 

জানা যায়, করোনা মহামারির জন্য এবার উভয় দরবারে বিশেষ সতর্কতা অবলম্বন করা হচ্ছে। মুসল্লীদের মাস্ক পড়ে আসতে বলা হয়েছে। পাশাপাশি যতটা সম্ভব সামাজিক দূরত্ব বজার রাখারও পরামর্শ দেয়া হয়েছে। বরিশাল মহানগরী থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে কীর্তনখোলা নদীর ধারে চরমোনাইয়ে অগ্রহায়ণ মাসের এ মাহফিল শুরু হবে শুক্রবার বাদ জুমা হজরত মাওলানা সৈয়দ রেজাউল করিম পীরের উদ্বোধনী বয়ানের মাধ্যমে। আগামী সোমবার বাদ ফজর চরমোনাই পীরের বিদায়ী বয়ানের পরে আখেরী মোনাজাতের মাধ্যমে এ মাহফিলের সমাপ্তি ঘটবে।
অপরদিকে, আগামী রোববার থেকে ছারছিনার অগ্রহায়ণ মাসের বার্ষিক মাহফিল শুরু হচ্ছে। ছারছিনার পীর হজরত মাওলানা শাহ মো. মোহেব্বুল্লাহসহ দেশের ওলামায়ে কেরামগণ তিন দিনের এ মাহফিলে ওয়াজ নসিহত করবেন। আগামী মঙ্গলবার বাদ জোহর পীরের বয়ান ও আখেরী মানাজাতের মধ্যে দিয়ে এ মাহফিলের সমাপ্তি ঘটবে। ছারছিনাতে দেশের বিভিন্ন এলাকা থেকে সড়ক ও নৌপথে মুসুল্লীগণ পৌঁছতে শুরু করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ