Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে ৯ দফা দাবিতে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিল-সমাবেশ

‘রাষ্ট্রীয় পাটকল সমূহ জাতীয়করণ করে শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করুন’

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৫:৫৮ পিএম

ময়মনসিংহে রাষ্ট্রীয় পাটকল সমূহ রাষ্ট্রীয় ভাবে পরিচালনাসহ ৯ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ)। বুধবার বিকেলে নগরীর ষ্ট্রেশন রোড থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে প্রেসক্লাব চত্বরে এসে সমাবেশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের আহবায়ক মাহাবুব বিন সাঈদ, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের ময়মনসিংহ জেলার সভাপতি আলহাজ্ব মো: শামসুল আলম খান, জেলা শ্রমিক দলের সভাপতি আবু সাঈদ, শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ নেতা তফাজ্জল হোসেনসহ শ্রমিক লীগ, ট্রেড ইউনিয়ন, ট্রেড ইউনিয়ন সংঘ, শ্রমিক জোট, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট ও বাংলাদেশ ফ্রি ট্রেড ইউনিয়ন কংগ্রেসের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে নেতারা বলেন, দেশের ১৬ কোটি মানুষের মধ্যে ৬ কোটি ৩৬ লক্ষ শ্রমিক। করোনার সময়ে শ্রমিকরা কর্মহীন হয়ে বেকার জীবন-যাপন করছে। এ অবস্থায় প্রত্যেকটি রাজনৈতিক দলের শ্রমিক সংগঠনের কাছ থেকে তালিকা তৈরী করে সরকারী ভাবে প্রনোদনা দেয়ার দাবি করছি। এ সময় তারা দেশের সকল পাঠকল সমূহ জাতীয়করণ করে শ্রমিকদের বকেয়া বেদন-ভাতা পরিশোধ করার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ