Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

অপেক্ষা ৪৮ ঘণ্টার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

করোনায় আক্রান্ত অভিনেতা আজিজুল হাকিম বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। তবে তিনি শঙ্কামুক্ত নন। হাসপাতালের সিনিয়র মেডিক্যাল অফিসার (সার্জারি) ডা. ওয়াজেদ জামিল গতকাল বলেছেন, ৪৮ ঘণ্টা পর পরবর্তী আপডেট জানাতে পারব।
আজিজুল হাকিমকে প্রথমদিনে প্রায় ৯০ শতাংশ অক্সিজেন কৃত্রিমভাবে দিতে হয়েছে। আর এখন ৪০ শতাংশ অক্সিজেন সরবরাহ করতে হচ্ছে। এটি একটি সুখবর। কিন্তু ৪৮ ঘণ্টা শেষ না হলে কিছুই বলা সম্ভব নয় বলে ডাক্তাররা জানিয়েছেন।
সপরিবারে করোনায় আক্রান্ত হয়েছেন আজিজুল হাকিম। কিন্তু এ অভিনেতার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় গত ১২ নভেম্বর রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালে ভর্তি করা হয় তাকে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ১৩ নভেম্বর সকাল সাড়ে ৮টায় ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়। বেশি মাত্রায় এ অভিনেতার ফুসফুস সংক্রমিত হয়েছে। পরবর্তীতে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।
ছাত্রজীবনে আরিয়ানাক থিয়েটারে যুক্ত হন আজিজুল হাকিম। ১৯৭৭ সালে আরণ্যক নাট্যদলে যোগ দেন। তারপর অনেক দর্শকপ্রিয় মঞ্চ-টিভি নাটক ও চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। ১৯৯৩ সালে নাট্যকার জিনাত হাকিমের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। তাদের দুই সন্তান মেয়ে নাযাহ হাকিম ও ছেলে মুহাইমিন রেদোয়ান হাকিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ