Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টেকনাফে ১০৪ দিন পর বন্দুকযুদ্ধ, নিহত-১, ৬ কোটি টাকার ইয়াবা ও অস্ত্র উদ্ধার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ১০:৫৫ এএম | আপডেট : ৩:২২ পিএম, ১৪ নভেম্বর, ২০২০

টেকনাফের সাবরাং এ বিজিবির সাথে গোলাগুলির ঘটনায় এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ৬ কোটি টাকার বস্তাভর্তি ইয়াবা,অস্ত্র ও গুলি।

বিজিবির সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, বিজিবি জানতে পারে, ১৩ নভেম্বর (শুক্রবার) রাত সাড়ে ১০টার দিকে টেকনাফ উপজেলার অন্তর্গত সাবরাং ইউনিয়নে নাফনদীর ১নং সুইচ গেইট পয়েন্ট দিয়ে মিয়ানমার থেকে বড় একটি ইয়াবার চালান বাংলাদেশে উপকুলে প্রবেশ করছে।

তথ্য অনুযায়ী সাবরাং বিওপিতে কর্মরত ২ বিজিবি সৈনিক ঐ এলাকায় অভিযান পরিচালনা করার জন্য অবস্থান নেয়।

কিছুক্ষণ পর বিজিবি সদস্যরা দেখতে পায় সন্দেহজনক তিন জন ব্যাক্তি একটি হস্ত চালিত কাঠের নৌকা নিয়ে মিয়ানমার নাফনদীর শুন্য রেখা অতিক্রম করে সামনের দিকে এগিয়ে আসছে।

তখন বিজিবি তাদেরকে দাঁড়ানোর জন্য সংকেত দেয়। কিন্তু স্বশস্ত্র মাদক পাচারকারীরা সংকেত অমান্য করে বিজিবি সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ী গুলি বর্ষন শুরু করলে বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

উভয় পক্ষের গোলাগুলির এক পর্যায়ে মাদক পাচারে জড়িত দুই অপরাধী নাফনদীতে ঝাপ দিয়ে সাঁতরিয়ে কৌশলে পালিয়ে যায়।

গোলাগুলি থেমে যাওয়ার পর রাত ২টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় এক মাদক ব্যবসায়ীকে উদ্ধার করে টেকনাফ উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত ডাক্তার প্রনয় রুদ্র তাকে মৃত ঘোষনা করে।

তবে নিহত মাদক ব্যবসায়ীর কোন পরিচয় পাওয়া যায়নি।ধারণা করা হচ্ছে, সে মিয়ানমার রোহিঙ্গা! নাগরিক হতে পারে।

এদিকে বিজিবি সদস্যরা ইয়াবা পাচারে ব্যবহার হওয়া একটি নৌকা জব্দ করে তার ভেতর থেকে ২ লাখ,১০ হাজার ইয়াবা বস্তা ভর্তি ইয়াবা,দেশীয় তৈরী ১টি অস্ত্র,২ রাউন্ড গুলির খালী খোসা উদ্ধার করতে সক্ষম হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) জানান, উদ্ধারকৃত ইয়াবা গুলোর আনুমানিক মুল্য ৬ কোটি ৩০ লক্ষ টাকা।

তিনি আরো বলেন, মিয়ানমার থেকে পাচার হয়ে আসা ইয়াবা পাচার প্রতিরোধে সীমান্ত প্রহরী বিজিবি সদস্যরা সদা প্রস্তুত রয়েছে। মাদক ব্যবসায় জড়িত অপরাধীদের বিরুদ্ধে বিজিবি সৈনিকদের চলমান এই যুদ্ধ অব্যাহত থাকবে।

ওসি প্রদীপের সময় দুই শতাধিক বন্দুকযুদ্ধে চার শতাধিক মানুষ মারা গেলেও গত ৩১ জুলাই টেকনাফের বাহারছরা পুলিশ চেক পয়েন্টে সেনাবাহিনীর সাবেক মেজর (অব) সিনহা নিহত হওয়ার পর থেকে টেকনাফে বন্দুকযুদ্ধের ঘটনা বন্ধ ছিল। ১০৪ দিন পর গতকাল আবারো বন্দুকযুদ্ধের ঘটনা ঘটনা ঘটল। তবে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটল বিজিবির সাথে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ