Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিউ ইয়র্কে করোনার নতুন স্রোত মোকাবেলায় বিধিনিষেধ জারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ৫:৩৫ পিএম

করোনার নতুন স্রোত মোকাবেলার ‘শেষ চেষ্টা হিসেবে’ বিধিনিষেধ আরোপ করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটি।যুক্তরাষ্ট্রের বৃহত্তম এই শহরটির মেয়র বিল দে ব্লাসিও জানান, সব বার, রেস্টুরেন্ট আর জিম অবশ্যই রাত ১০টার মধ্যে বন্ধ করতে হবে। ১০ জনের বেশি কেউ একসঙ্গে দেখা করা বা আড্ডা দিতে পারবেন না। বুধবার রেকর্ড ৬৫ হাজার ৩৬৮জন মার্কিন নাগরিক হাসপাতালে করোনার চিকিৎসা নিচ্ছিলেন। -বিবিসি, এনবিসি, টুইটার
দিনে গড়ে প্রায় ৯০০ জন মারা যাচ্ছেন দেশটিতে। যুক্তরাষ্ট্রে গত ৮ দিন ধরে রোজ ১ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছেন। ধারণা করা হচ্ছে, আসন্ন শীতে পরিস্থিতি আরও খারাপ আকার ধারণ করবে। নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের করোনাভাইরাস টাস্কফোর্সও নতুন করে ৪ থেকে ৬ সপ্তাহ লকডাউন দেবার পরিকল্পনা করছে। বুধবার রাজ্য গভর্নর অ্যান্ড্রু কমো বলেন, আমরা আর এই রাজ্য ও শহরকে মৃত্যুপুরি হিসেবে দেখতে চাই না। আমরা সারা দেশে ও বিশ্বে কোভিডকে আবারও বাড়তে দেখছি। কোভিডের স্রোতে নিউ ইয়র্কের অবস্থা একটি জাহাজের মতো। রাতে আড্ডা দেয়াটাই আমাদের রাজ্যে করোনা ছড়ানোর প্রধান নিয়ামক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ