Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিউইয়র্ক টাইমসের ডিজিটাল গ্রাহক বেড়েছে ৩ লাখ ৯৩ হাজার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ৪:৪৩ এএম | আপডেট : ৯:৫৮ এএম, ১০ নভেম্বর, ২০২০

অনলাইন ভার্সনেই লাভের মুখ দেখছে নিউইয়র্ক টাইমস।তৃতীয় প্রান্তিকে পত্রিকাটির ডিজিটাল গ্রাহক বেড়েছে ৩ লাখ ৯৩ হাজার। ডিজিটাল গ্রাহক বাবদ আয় প্রথমবারের মত প্রিন্ট সংখ্যার আয়কে ছাড়িয়ে গেছে। দৈনিকটির চিফ এক্সিকিউটিভ অফিসার মেরেডিথ কোপিট লেভিন বলেন, অনলাইনে ডিজিটাল সক্ষমতা বৃদ্ধিতে তৃতীয় প্রান্তিকে সাবসক্রিপশন ১২.৬ শতাংশ বৃদ্ধি পাওয়ায় আয় বেড়েছে ৩০০.৯৫ মিলিয়ন বা ৩০ কোটি ৯৫ লাখ ডলার। -আল-আরাবিয়া

তবে নিউইয়র্ক টাইমস অনলাইনে আয় বৃদ্ধির জন্যে খবরের পাশাপাশি নতুন ধরনের ডিজিটাল পণ্য, গেমস, অডিও ও ভিডিও ফুটেজের ব্যাপক সংযোজন করেছে। নতুন ৩ লাখ ৯৩ হাজার গ্রাহকের মধ্যে পৌণে ৩ লাখই অনলাইনের নতুন সংযোজনের জন্যে সাবসক্রাইব করেছে। এজন্য করোনাভাইরাস ও মার্কিন নির্বাচনের খবর সহায়তা করেছে পত্রিকাটিকে। আরো নতুন গ্রাহক ধরতে তা সহায়তা করেছে। ডিজিটাল গ্রাহক আয় ৩৫ শতাংশ বৃদ্ধি পাবে চতুর্থ প্রান্তিকে। অবশ্য বিজ্ঞাপনও একই সময়ে হ্রাস পাবে ৩০ শতাংশ।

বছরের পর বছর চেষ্টার পর নিউইয়র্ক টাইমস অনলাইন ভার্সনে এ সফলতার মাইলফলক অতিক্রম করতে পেরেছে। কারণ প্রিন্ট ভার্সনে পাঠক ও বিজ্ঞাপন ব্যাপক কমে যাওয়ার পর অনলাইনে বিনিয়োগ ও মনোযোগ দুই বৃদ্ধি করা হয়েছিল। এটি শুধু নিউইয়র্ক টাইমস নয় খবরের কাগজের শিল্পেই সার্বিকভাবে আঘাত হেনেছিল। তৃতীয় প্রান্তিকে বিজ্ঞাপন বাবদ আয় কমেছে ৩০.২ শতাংশ যা অর্থমূল্যে ৭৯.২৫ মিলিয়ন ডলার। কোভিড লকডাউনে বিজ্ঞাপন বাজেট হ্রাস পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদপত্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ