Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভিনন্দনের জোয়ারে ভাসছেন বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ২:৩২ পিএম

হোয়াইট হাউসের দখলে ক্রমেই এগিয়ে যাচ্ছেন জো বাইডেন। অন্যদিকে বাইডেনকে পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে বিজয়ী ঘোষণা করার প্রস্তুতি চলছে। হবু প্রেসিডেন্টের সমর্থনে যুক্তরাষ্ট্রজুড়ে রাস্তায় নেমে এসেছে সমর্থকরা। রাস্তায় রয়েছেন ডোনাল্ড ট্রাম্প ও রিপাবলিকান সমর্থকরা।

এখন পর্যন্ত পাওয়া ৪৫ রাজ্যের ভোটে ইলেকটোরাল কলেজের মধ্যে ২৬৪টি পেয়েছেন তিনি। তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪টি ভোট। ২৭০-এর সেই ‘ম্যাজিক ফিগার’ থেকে আর মাত্র ছয়টি ইলেকটোরাল দূরে আছেন বাইডেন। এরই মধ্যে আসতে শুরু করেছে অভিনন্দন বার্তা।
দেয়ালে টানানো হয়েছে ব্যানার। লেখা ‘আপনাকে অভিনন্দন, প্রেসিডেন্ট’ (কংগ্রাচুলেশন মি. প্রেসিডেন্ট), কসোভো থেকে আপনাকে অনেক ভালোবাসা’। আবার টি-শার্টেও লেখা ‘বাইডেন প্রেসিডেন্ট’। ইউরোপের দেশ কসোভোর রাহোভেক শহরের একটি বারে বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের জয়ে এভাবেই অভিনন্দন জানাচ্ছেন দুই তরুণ। সূত্র : রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

১৪ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ