Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জয়ের সুফল লাভের আগেই করোনায় মারা গেলেন ট্রাম্পের প্রার্থী ডেভিড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ৯:৪৩ এএম

মার্কিন নির্বাচনে রিপাবলিকান শিবির থেকে নর্থ ডাকোটায় স্টেট লেজিসলেচার পদে প্রতিদ্বন্দ্বী হয়েছিলেন ৫৫ বছর বয়েসি ডেভিড আন্ধাল। নির্বাচনের ফলাফলে তিনি জয়ও পেয়েছেন। সেই জয়ের সুফল লাভের আগেই করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন তিনি। গত বুধবার (৪ নভেম্বর) তিনি করোনায় আক্রান্ত হয়ে মারা যান। খবর ফক্স নিউজ।
গণমাধ্যমের খবরে বলা হয়, রিপাবলিকান শিবির থেকে নর্থ ডাকোটায় প্রতিদ্বন্ধীতা করছিলেন ডেভিড আন্ধাল। মার্কিন মুলুকে যখন ভোটের হিসেব হচ্ছে, তখন ডাকোটায় বিজয় ঘোষণা করা হয় ডেভিডের নাম। কিন্তু এই শুভ দিনটি দেখে যেতে পারলেন না তিনি।
ভোটের বিশ্লেষণে জানা গেছে, ডেভিড নিজের জন্য ৩৫ শর্তাংশ জনসমর্থন পেয়েছে। ভোটের হিসেবে দীর্ঘদিনের প্রতিপক্ষ ডাগ বুরাগাম ক্ষমতায় রয়েছেন। কিন্তু সেই দুর্ঘ ভেঙে দিয়েছেন ডেভিড। এই প্রদেশে ডেভিডের পাশাপাশি জিতেছেন রিপাবলিকান নেতা ডেভ নেইরিগ।
এরইমধ্যে ৪৫টি অঙ্গরাজ্যের ভোটের ফলাফল ঘোষণা করা হয়েছে। বাকি আছে ৫টির ফলাফল। এগুলো হলো- নেভাদা, আলাস্কা, পেনসিলভানিয়া, জর্জিয়া ও নর্থ ক্যারোলিনা। এই ৫টি অঙ্গরাজ্যের ফলাফলের ওপর নির্ভর করছে, কে হচ্ছেন আমেরিকার নতুন প্রেসিডেন্ট। এরমধ্যে নেভাদায় ৬টি, আলাস্কায় ৩টি, জর্জিয়ায় ১৬টি, নর্থ ক্যারোলিনায় ১৫টি ও পেনসিলভেনিয়ায় ২০টি ইলেকটোরাল ভোট রয়েছে। খবর ফক্স নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

১৪ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ