Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিল্লিতে পাকিস্তান হাইকমিশনের ঘোষণা কাশ্মীর প্রশ্নে নীতি অপরির্তিত

প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের স্বাধীনতা প্রশ্নে পাকিস্তান তার অবস্থান পরিবর্তন করবে না। শুধু তাই নয়, চলতি বছর পাকিস্তানের স্বাধীনতা দিবস উৎসর্গ করা হয়েছে কাশ্মীরের স্বাধীনতার উদ্দেশ্যে। দিল্লিতে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার আবদুল বাসিত গত শুক্রবার এ ঘোষণা দেন। ভারতীয় সংবাদ মাধ্যমে বাসিতের এ বক্তব্য প্রচার করা হয়।
এর আগে গত সপ্তাহে ভারত ও পাকিস্তানের পররাষ্ট্র সচিব পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে কাশ্মীর ইস্যুতে আলোচনার জন্য ভারতের প্রতি আহ্বান জানায় পাকিস্তান। কিন্তু গত শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সাফ জানিয়ে দেন, সীমান্তে সন্ত্রাসবাদীদের আনাগোনা বন্ধসহ অন্যান্য বিষয়ে পাকিস্তানের সঙ্গে আলোচনা হতে পারে। তবে কাশ্মীর প্রসঙ্গে ইসলামাবাদের সঙ্গে কোনো আলোচনা হবে না। মোদি বলেন, কাশ্মীরে অস্থিরতার মূল কারণ হচ্ছে, সীমান্তে আমাদের প্রতিবেশী সন্ত্রাসবাদে মদদ দিচ্ছে। আর এই সন্ত্রাসবাদের কারণে কাশ্মীরে স্বাভাবিক জীবন ব্যাহত হচ্ছে।
গত ৮ জুলাই ভারতীয় নিরাপত্তা বাহিনীর অভিযানে নিহত হয় কাশ্মীরের স্বাধীনতাকামী পোস্টার বয় খ্যাত বোরহান ওয়ানি। ওই ঘটনার পর বিক্ষোভে ফুঁসে ওঠে গোটা কাশ্মীর। ভারতের অভিযোগ, ওই ঘটনার পর কাশ্মীর প্রসঙ্গে পাকিস্তান একের পর এক প্ররোচনামূলক মন্তব্য করে যাচ্ছে। ডন।



 

Show all comments
  • Ashraf Ratan ১৬ আগস্ট, ২০১৬, ১২:২১ পিএম says : 0
    বাপ কা বেটা
    Total Reply(0) Reply
  • তুহিন ১৬ আগস্ট, ২০১৬, ২:০১ পিএম says : 0
    প্রাকৃতিক সৌন্দর্যের এই লীলাভুমি কাশ্মীর স্বাধীন রাষ্ট্র হলে মনে হয় সবচেয়ে ভালো হতো।
    Total Reply(0) Reply
  • Ab ১৬ আগস্ট, ২০১৬, ২:২০ পিএম says : 1
    I Think they are Right Of them country
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিল্লিতে পাকিস্তান হাইকমিশনের ঘোষণা কাশ্মীর প্রশ্নে নীতি অপরির্তিত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ