Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিমান বাহিনীর জন্য চীন থেকে ৭টি বিমান দেশে আনা হয়েছে

আইএসপিআর | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা ও ঐকান্তিক প্রচেষ্টায় বর্তমান সরকার বাংলাদেশ বিমান বাহিনীর আধুনিকায়নে অত্যন্ত সচেষ্ট। তারই ধারাবাহিকতায়, চীনের তৈরী অত্যাধুনিক ৭টি কে-৮ডবিøউ প্রশিক্ষণ বিমান চীন সরকারের সাথে ক্রয় চুক্তির আওতায় বিমান বাহিনীর জন্য ক্রয় করা হয়েছে। এই ৭টি বিমান দেহং মাংসি, চীন হতে বাংলাদেশ বিমান বাহিনীর নিজস্ব বৈমানিক কর্তৃক সরাসরি সফল ফেরী ফ্লাইটের মাধ্যমে বৃহস্পতিবার বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক, চট্টগ্রামে অবতরন করে।

এই মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রæপ ক্যাপ্টেন এ কে এম আব্দুর রাজ্জাক। বিমানগুলো জহুরুল হক ঘাঁটিতে অবতরনের পর বিমান বাহিনীর ঐতিহ্যগত রীতি মোতাবেক সেখানে অভ্যর্থনা জানানো হয়। এসময় বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এবং বিমান সদরের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসারসহ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক এর এয়ার অধিনায়ক ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে,বাংলাদেশ বিমান বাহিনীতে বর্তমানে বিদ্যমান কে-৮ডবিøউ প্রশিক্ষণ বিমান এর সাথে নতুন ক্রয়কৃত এই ৭টি বিমানের অন্তর্ভুক্তি বিমান বাহিনীর প্রশিক্ষণ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি এ বাহিনীর সক্ষম তাকে বহুলাংশে বৃদ্ধি করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ