Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘বাবা-মা থেকে হাত ধোয়া শিক্ষা নেয়া উচিত’

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ৯:০৭ পিএম

‘উন্নত স্যানিটেশন নিশ্চিত করি, করোনাভাইরাস মুক্ত জীবন গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস-২০২০ উপলক্ষে আলোচনা সভা ও হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে জেলা প্রশাসন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর সাতক্ষীরা, সাতক্ষীরা পৌরসভা, সদর উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এই অনুষ্ঠান হয়।
অনুষ্ঠানে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর সাতক্ষীরার নির্বাহী প্রকৌশলী মো. আরশেদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের এমপি মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, করোনাভাইরাস আমাদের হাত ধোয়ার উপকারিতা শিক্ষা দিয়েছে। অনেকে সারাদিনের কর্মব্যস্ততার পরে হাত না ধুয়ে খাওয়া শুরু করেন। যে কারণে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে স্বাস্থ্য ঝুঁকিতে পড়েন। রোগ ব্যাধি থেকে সুস্থ্য থাকতে স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ও হাত ধোয়া জরুরি। সমাজে বাবা-মায়ের নিকট থেকে প্রথম হাত ধোয়া ও স্যানিটেশন সম্পর্কে শিক্ষা নেয়া উচিত। তাহলে, আগামী প্রজন্ম সুস্বাস্থ্যের অধিকারী হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি জিএম নুর ইসলাম, সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী মো. মনিরুজ্জামান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাবা-মা

১৪ অক্টোবর, ২০১৯
২৪ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ