Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

যিনা ব্যভিচার ও ধর্ষণের সকল আয়োজন বন্ধ করতে হবে দেশব্যাপী বিক্ষোভ মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ৭:৫৭ পিএম

ইসলাম নারীদেরকে সম্মান ও মর্যাদা দিয়েছে। সা¤্রাজ্যবাদীরা নারীদেরকে ব্যবসায়িক পণ্যে রূপান্তরিত করে তাদের মান ইজ্জত ভুলুন্ঠিত করেছে। যিনা ব্যভিচার ও ধর্ষণের অপরাধ একই। সুতরাং যিনা ব্যভিচার ও ধর্ষণের সকল আয়োজন বন্ধ করতে হবে। সরকার ধর্ষণের সর্বোচ্চ শাস্তির আইন করেছে, এটা ভালো কথা, তবে এ আইনের যথাযথ প্রয়োগ দেশের জনগণ দেখতে চায়। এ আইন যাতে ধর্ষণ বিরোধী আন্দোলন দমানোর কৌশল না হয়। নারীর অশ্লীল উপস্থাপন ও বাণিজ্যিক ব্যবহার রোধ, মাদক সরবরাহ ও প্রাপ্তির যাবতীয় পথ বন্ধ এবং ধর্ষণের কঠোর শাস্তি প্রকাশ্যে প্রয়োগের দাবিতে আজ বৃহস্পতিবার বাংলাদেশ খেলাফত মজলিস কেন্দ্র ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ মিছিল ও মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন। খেলাফত মজলিসের এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে শাখা সভাপতি মাওলানা রুহুল আমীন খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতি আব্দুল মুমিনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ। বক্তব্য রাখেন মাওলানা কোরবান আলী কাসেমী, মুফতি শরাফত হোসাইন, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলনা আজিজুর রহমান হেলাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মাওলানা আবুল হাসানাত জালালী, মহানগর সহ-সভাপতি মুফতি নূর মোহাম্মদ আজিজী, মাওলানা ইলিয়াছ হামিদী, সহ-সাধারণ সম্পাদক মাওলানা ছানাউল্লাহ, মাওলানা আতিক উল্লাহ, মাওলানা আনোয়ার হোসাইন রাজী, মাওলানা রেজওয়ান হোসাইন, মাওলানা আবুল কাসেম, ছাত্র মজলিসের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ উবায়দুর রহমান। আজ বিকেলে সিলেট মহানগর শাখার উদ্যোগে সিলেট সিটি পয়েন্টে এক বিক্ষোভ সমাবেশ শাখা সভাপতি মাওলানা গাজী রহমতুল্লাহ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা এমরান আলম এর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী। প্রধানবক্তা ছিলেন ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মামুনুল হক। মাওলানা রেজাউল করিম জালালী বলেন, আমরা বহুদিন যাবত বলে আসছি দুর্নীতি, সন্ত্রাস ও ধর্ষণ বন্ধ করতে ইসলামী আইন প্রয়োগের বিকল্প নেই। ইসলামী আইন প্রয়েগ না করায় ধর্ষণসহ নানাবিধ অপকর্ম মহামারির আকার ধারণ করেছে। সুতরাং সকল অপরাধ বন্ধে ইসলামী আইন প্রয়োগ করার জন্য সরকারের প্রতি আহŸান জানান। এতে আরো বক্তব্য রাখেন, যুগ্মমহাসচিব মাওলানা আব্দুল আজীজ, জেলা সভাপতি মাওলানা ইকবাল হোসাইন, সহ সভাপতি মাওলানা জাহিদ উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক মাওলানা আতিকুর রহমান, মাওলানা মাহবুবুল হক, আব্দুল গাফফার ও মাওলানা আব্দুল আহাদ। মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে শাখা সভাপতি মুফতি হাবীবুর রহমান কাসেমীর নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। উপস্থিত ছিলেন সহ-সভাপতি মাওলানা আবুল কালাম আজাদ ও মাওলানা হাবীবুর রহমান রাজনগরী। শরীয়তপুর সদরে শাখা সভাপতি মাওলানা শহীদুল ইসলামের সভাপতিত্বে এক মানববন্ধ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা সভাপতি মাওলানা সাব্বির আহমদ উসমানী, সাধারণ সম্পাদক মাওলানা মাহদী হাসান সিরাজী। ফেনী সদর শাখার উদ্যোগে ফেনী শহরে শাখা সভাপতি মাওলানা আব্দুল মতিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা সভাপতি মাওলানা জসিম উদ্দীন, সহ-সভাপতি মাওলানা আমির হোসাইন। কুমিল্লা পশ্চিম জেলার উদ্যোগে দাউদকান্দিতে শাখা সাধারণ সম্পাদক মাওলানা আবু ইউসুফ মুন্সীর নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

 



 

Show all comments
  • Jack Ali ১৫ অক্টোবর, ২০২০, ৮:৫২ পিএম says : 0
    Only one way we can stop all these crime to rule our country by the Law of Allah because we are a creation of a Creator and our Creator knows what is best for us. Enemy of Allah is ruling our country as such we are suffering in every sphere in our life.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ