Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসরাইলের সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে ব্যাপক সংঘর্ষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

২১ সেনা আহত
ইসরাইলের একটি সামরিক প্রশিক্ষণ কেন্দ্রে দুই দল সেনার মধ্যে ব্যাপক সংঘর্ষে অন্তত ২১ জন সেনা আহত হয়েছে। দুটি আলাদা কোম্পানির সেনারা প্রশিক্ষণের জন্য অধিকৃত ভ‚খÐের একটি ঘাঁটিতে অবস্থান করছিল। ইসরাইলি সামরিক বাহিনীর দেয়া তথ্য অনুসারে, গত রোববার দুপুরের খাবার খাওয়ার জন্য একটি ডাইনিং হলে লাইন ধরে অপেক্ষা করার সময় বেদুইন ৫৮৫তম গোয়েন্দা ইউনিটের সদস্যদের সঙ্গে সাকেড ব্যাটালিয়ন কোম্পানির সদস্যদের কথা কাটাকাটি হয় এবং এক পর্যায়ে দু‘দলের মধ্যে মারামারি শুরু হয়।
এসময় মারামারিতে দুই দলের প্রায় ৩০ জন সেনাসদস্য জড়িয়ে পড়ে এবং এর মধ্যে ২১ জন আহত হয়। প্রায় ১০ মিনিট ধরে দু’দলের মারামারি হয়; পরে ট্রেনিং কমান্ডার এসে তাদের এই সংঘর্ষ থামান। সংঘর্ষ এমন এত মারাত্মক পর্যায়ে চলে যায় যে, কয়েকজন সেনা তাদের রাইফেলে গুলি ভরতে শুরু করে। একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ইংরেজি দৈনিক জেরুজালেম পোস্ট এ খবর দিয়েছে। আহতদের বেশিরভাগকেই ঘটনাস্থলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। তবে আহত আট সেনাকে হাসপাতালে ভর্তি করা হয়। সামরিক ঘাঁটির হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া সেনাদের মধ্যেও পরে আবারো সংঘর্ষ শুরু হলে সে সংঘর্ষ দ্রæত থামিয়ে দেন একজন কমান্ডার। সূত্র : পার্সটুডে

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ